লক্ষ্মীপুরে ৫ মাঝিকে অপহরণের পর মুক্তিপণ দাবি, অস্ত্র-গুলিসহ ৫ দস্যু আটক

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১১ ডিসেম্বর, ২০২১ ৯:৩১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে মেঘনা নদীতে মাছ ধরার সময় মুক্তিপনের দাবিতে জিম্মি করা ৫ জেলে মাঝিকে উদ্ধার করা হয়েছে। এসময় এলজি-গুলি ও কয়েকটি দেশীয় অস্ত্রসহ ৫ জলদস্যূকে আটক করে নৌ-পুলিশ। শনিবার (১১ ডিসেম্বর) বিকেলে সদর উপজেলার চররমনী মোহন ইউনিয়নের হেলালের চর এলাকা থেকে তাদের আটক করা হয়।

মজুচৌধুরী ঘাট নৌ-পুলিশ জানিয়েছে, শুক্রবার (১০ ডিসেম্বর) দিবাগত রাত ১ টার দিকে নোয়াখালীর হাতিয়ার ভাসানচর নদী এলাকা থেকে মাছ ধরার সময় জেলে মাঝিদের অপহরণ করা হয়। পরে মাঝিদের পরিবার ও আড়তদারদের কাছে ৫ লাখ টাকা মুক্তিপন দাবি করা হয়। তাদেরকে লক্ষ্মীপুরের হেলালের চর এলাকায় একটি ইঞ্জিন চালিত ট্রলারে আটকে রেখে মারধর করা হয়। শনিবার বিকেলে নিয়মিত টহলে সময় মাঝিদের বাঁচানোর আকুতি শুনে নৌ-পুলিশ এগিয়ে আসে। এসময় দ্রুত জলদস্যূরা নদীর পাড়ের চরে পালিয়ে যায়। পরে তাদের আটক করা হয়।

নৌ-পুলিশ জানিয়েছে, নোয়াখালীর হাতিয়ার নুরনবী, মো. মহি উদ্দিন, বাসু দেব, কোম্পানীগঞ্জের অলি আহমেদ ও লক্ষ্মীপুরের রামগতির আবদুল বারেককে নদীতে মাছ ধরার সময় মুক্তিপনের জন্য অপহরণ করা হয়।

আটক জলদস্যুরা হলেন-ভোলার কালুপুর গ্রামের মঞ্জুর আলম বেপারী, একই গ্রামের আবদুর রহিম, লক্ষ্মীপুর সদর উপজেলার চর রমনী মোহন এলাকার হযরত আলী, রামগতির আলেকজান্ডার গ্রামের জাহাঙ্গীর আলম ও একই গ্রামের মো. হাসান।

উদ্ধার অস্ত্রগুলো হলো দেশীয় তৈরী এলজি, ৫ রাউন্ড কার্তুজ, ৩ টি ছেনি, নদীতে ব্যবহৃত ২ টি চার্জ লাইট। জব্দ করা হয় অপহরণের কাজে ব্যবহৃত ইঞ্জিন চালিত ট্রলার।

নৌ-পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ কামরুজ্জামান বলেন, মুক্তিপনের জন্য মাঝিদের জিম্মি করা হয়েছিল। নিয়মিত টহলকালে তাদের উদ্ধার ও জলদস্যুদের অস্ত্রসহ আটক করা হয়েছে। এ ঘটনায় লক্ষ্মীপুর সদর মডেল থানায় মামলা দায়ের করা হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন