লক্ষ্মীপুরে ৫৮ ইউপিতে কাল বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচি

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি, ২০২৩ ১২:৪২ অপরাহ্ণ

কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, একটি অবৈধ সরকার আমাদের ওপর চেপে বসে আছে। এরা ভোটে নির্বাচিত নয়, দিনের ভোট রাতে করেছে। তারা অত্যাচার-নির্যাতনের মাধ্যমে দেশ পরিচালনা করে লুটপাট করে দেশের সকল প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়েছে। আমাদের দাবির মধ্যে অন্যতম হচ্ছে- অবিলম্বে এ সরকারকে পদত্যাগ করে পার্লামেন্ট ভেঙে দিতে হবে। একই সঙ্গে নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। এ দাবি না মানা পর্যন্ত আমরা রাজপথে আছি। এ আন্দোলন দেশের জন্য আন্দোলন, জনগণের আন্দোলন।

 

শুক্রবার (১০ ফেব্রæয়ারি) সকালে লক্ষ্মীপুর প্রেস ক্লাবে জেলা বিএনপির আয়োজিত প্রেস ব্রিপিংয়ে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি এসব কথা বলেন।

 

তিনি আরও বলেন, শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে গিয়ে গত কয়েক বছর হামলা, গণ মামলার শিকার হতে হয়েছে। ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে শনিবার  আমাদের এ কর্মসূচি লক্ষ্মীপুরের ৫৮টি ইউনিয়নে একযোগে শুরু হবে। আমরা গণতান্ত্রিক আন্দোলনে মাঠে নেমেছি। এ আন্দোলনের মধ্যে দিয়ে আমাদের অধিকার প্রতিষ্ঠা করা হবে। এ শান্তিপূর্ণ আন্দোলনে যেন আওয়ামী লীগ হামলা না করতে পারে এজন্য জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপারের সহায়তা প্রয়োজন।

 

এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ভিপি হারুনুর রশিদ, জেলা বিএনপির সদস্য সচিব সাহাব উদ্দিন সাবু, যুগ্ম-আহবায়ক এডভোকেট হাছিবুর রহমান, বিএনপি নেতা ওয়াহিদ উদ্দিন চৌধুরী হ্যাপি, এডভোকেট হাফিজ উল্যাহ, নিজাম উদ্দিন ভূঁইয়া, মাহবুবুর রহমান লিটন, অধ্যাপক নিজাম উদ্দিন, যুবদল নেতা রেজাউল করিম লিটন, স্বেচ্ছাসেবক দল নেতা হারুনুর রশিদ, কৃষকদল নেতা মাহবুব আলম মামুন, ছাত্রদল নেতা হাসান মাহমুদ ইব্রাহিম ও আবদুল্লাহ আল মামুন প্রমুখ।

 

মতামতের জন্য সম্পাদক দায়ী নন