লক্ষ্মীপুরে ৪৭৭ ভোট কেন্দ্রে পৌঁছেছে ব্যালট বাক্সসহ নির্বাচনী সরঞ্জাম

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৬ জানুয়ারি, ২০২৪ ৫:১৬ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা: লক্ষ্মীপুরে দ্বাদশ সংসদ নির্বাচনের ভোট গ্রহণের জন্য ৪ টি আসনের ৪৭৭ টি ভোটকেন্দ্রে সরঞ্জামসহ কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীকে দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়েছে। শনিবার (৬ জানুয়ারি) সকাল থেকে স্ব স্ব রিটার্নিং কার্যালয় থেকে সরঞ্জাম হস্তান্তর করা হয় দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের কাছে। তবে ব্যালট পেপার রোববার (৭ জানুয়ারি) সকালে কেন্দ্রে পাঠানো হবে। এরমধ্যে দুর্গম চরাঞ্চলের ৪টি কেন্দ্রে ব্যালট পেপার শনিবার পাঠানো হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ।

এরআগে শুক্রবার (৫ জানুয়ারি) দুপুরে দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসারদের নিয়ে দ্বাদশ সংসদ নির্বাচনের লক্ষ্মীপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সুরাইয়া জাহান মতবিনিময় সভা করেন। এসময় তাদেরকে ভোটগ্রহণের বিষয়ে দিকনির্দেশনা দেন রিটার্নিং কর্মকর্তা।

মতবিনিময় সভা শেষে লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার তারেক বিন রশিদ কোন ভোট কেন্দ্রেকেই ঝুঁকিপূর্ণ মনে করছেন না বলে সাংবাদিকদের জানিয়েছেন। তবে কিছু কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করেছেন। সেসব কেন্দ্রে সকল ধরণের নিরাপত্তার ব্যবস্থা রয়েছে।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, নির্বাচনকে অবাধ-সুষ্ঠু করতে পুরো জেলায় সেনাবাহিনীর ৩৪৫ জন সদস্য, ১২ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৮টি পেট্টোল টিম, পুলিশ বাহিনী, কোষ্টগার্ড ও আনসার সদস্যরা কাজ করছেন। এ জেলার ৪টি আসনে ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এ ৪ টি আসনে ১৪ লাখ ৯৬ হাজার ৯৫৬ জন ভোটার রয়েছেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন