লক্ষ্মীপুরে হারুন হত্যায় আ.লীগ নেতা গোলাম মাওলা রিমান্ডে

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১০ আগস্ট, ২০২১ ১২:১৫ পূর্বাহ্ণ

লক্ষ্মীপুরে আওয়ামী লীগ নেতা হারুনুর রশিদ হারুনকে কুপিয়ে হত্যার মামলায় আরেক নেতা গোলাম মাওলার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার (৯ আগস্ট) দুপুরে চন্দ্রগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাকে হাজির করা হয়।

 

এ সময় আদালতের বিচারক জুয়েল দেব আসামি গোলাম মাওলার রিমান্ড আবেদন মঞ্জুর করেন। গোলাম মাওলা বাঙ্গাখাঁ ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং নিহত হারুন বশিকপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের একই দলের সাধারণ সম্পাদক।

 

দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক (এসআই) ও মামলার তদন্তকারী কর্মকর্তা মজিবুর রহমান বলেন, হত্যা মামলায় গোলাম মাওলাকে গ্রেফতার করে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত ৩ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন। মামলার অন্য আসামিদের গ্রেফতারে পুলিশের একাধিক দল কাজ করছে।

 

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের ফতেহ ধর্মপুর গ্রামে বুধবার (৪ আগস্ট) রাতে আওয়ামী লীগ নেতা হারুন বাড়ির পাশে একটি চায়ের দোকানে আড্ডা দিচ্ছিলেন। হঠাৎ সিএনজিচালিত অটোরিকশাযোগে ৪-৫ জন দুর্বৃত্ত এসে তার ওপর অতর্কিত হামলা চালায়।

 

একপর্যায়ে তাকে এলোপাতাড়ি কুপিয়ে দুই হাতের কব্জি, পা ও মাথায় রক্তাক্ত জখম করে। এ সময় আতঙ্ক ছড়াতে তারা কয়েক রাউন্ড ফাঁকা গুলি ও কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে আসে।

 

সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনার পরদিন নিহতের ছেলে আল আমিন বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় এ মামলা দায়ের করেন। এতে অচেনা ৬-৭ জনকে আসামি করা হয়। তবে এ মামলায় গোলাম মাওলা এজাহারভুক্ত আসামি ছিল না।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন