লক্ষ্মীপুরে শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৬ নভেম্বর, ২০১৯ ৭:২৫ অপরাহ্ণ

লক্ষ্মীপুরের রামগতিতে ৪ বছরের শিশু ধর্ষণের দায়ে মো. বেলাল নামে এক যুবকের যাবজ্জীবন সশ্রম কারাদ- দিয়েছে আদালত। এই রায়ে আসামির ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার (৬ নভেম্বর) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মোহাম্মদ সিরাজুদ্দৌলাহ কুতুবী এ রায় দেন।


বাদীর আইনজীবী বিশেষ সরকারি কৌশুলী (এপিপি) আবুল বাশার রায়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামি বেলাল শিশুটিকে ঘরে একা পেয়ে জোরপূর্বক ধর্ষণ করে। দীর্ঘ সাক্ষ্য গ্রহণের ভিত্তিতে দোষী প্রমাণিত হওয়ায় আদালত তাকে যাবজ্জীবন সশ্রম কারাদ- দিয়েছে। রায়ে তার ৫০ হাজার টাকাও জরিমানার নির্দেশ দেওয়া হয়েছে।
সাজাপ্রাপ্ত আসামি বেলাল রামগতি পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের শ্যামনগর এলাকার মো. সেলিমের ছেলে। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিল।


আদালত সূত্রে জানা গেছে, ধর্ষণের শিকার শিশুর বাবা দ্বিতীয় বিয়ে করে ও জীবিকার তাগিদে মা চট্টগ্রামে একটি গার্মেন্টেসে শ্রমিকের কাজ করে। নানীর কাছে রেখে যাওয়া হয় শিশুটিকে। শিশুটিকে ঘুমে রেখে বাড়ির পাশের বাগানে নানী সুপারির খোল আনতে যায়। কিছুক্ষণ পরই নাতনির চিৎকার শুনে নানী এসে দেখে বেলাল ঘর থেকে বের হয়ে যাচ্ছে। বেলালকে আটকানোর চেষ্টা করেও সম্ভব হয়নি।

পরে ঘরে ঢুকে নাতনি ছালোয়ার খোলা ও যৌনাঙ্গে রক্তাক্ত অবস্থায় দেখতে পান। বেলাল ওই শিশুটিকে জোরপূর্বক ধর্ষণ করে রক্তাক্ত অবস্থায় রেখে পালিয়ে যায়।

২০১৬ সালের ৩ সেপ্টেম্বর ভোরে রামগতির শ্যামনগর এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার দিনই নাতনির ধর্ষণের ঘটনায় নানী বাদী হয়ে বেলালের বিরুদ্ধে রামগতি থানায় মামলা দায়ের করা হয়। দীর্ঘ সাক্ষ্য গ্রহণ ও শুনানি শেষে আদালত বেলালকে যাবজ্জীবন সশ্রম কারাদ- ও ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন