লক্ষ্মীপুরে শাহাবুদ্দিন হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৩০ এপ্রিল, ২০১৯ ১:৫৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে ঘর থেকে ডেকে নিয়ে আওয়ামী লীগ নেতা মো. শাহাবুদ্দিন হত্যা মামলায় কবির হোসেন নামে একজনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত।

মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ শাহেনুর এ রায় দেন। এসময় নাছির উদ্দিন ও জাহাঙ্গীর আলম নামে দুই আসামিকে খালাস দেন আদালত।


লক্ষ্মীপুর জেলা জজ আদালতের সরকারি কৌঁশুলী (পিপি) জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেন। রায়ের সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

দন্প্রাডপ্ত কবির হোসেন সদর উপজেলার কুশাখালী ইউনিয়নের সিরাজ মিয়ার ছেলে। নিহত সাহাবুদ্দিন কুশাখালী ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ছিলেন।


এজাহার সূত্রে জানা গেছে, ২০১০ সালের ২২ নভেম্বর রাত ১২ টার দিকে কবির এসে কুশাখালীর শান্তিরহাট বাজার এলাকার ঘর থেকে জয়নাল আবেদীনের ছেলে শাহাবুদ্দিনকে ডেকে নিয়ে যায়। পরে স্থানীয় ছটাইকাগোর বাড়ির সাঁকো এলাকায় পেছন থেকে শাহাবুদ্দিনকে ধারালো অস্ত্র দিয়ে কোপ দেয়।

এতে তার কান ও ঘাঁড় মারাত্মক জখম হয়। একপর্যায়ে ধারালো অস্ত্র দিয়ে পিঠে ও ডান হাতের নিচে কুপিয়ে রক্তাক্ত জখম করলে তিনি বাঁচার জন্য ক্ষেতের মাঝখান দিয়ে দৌড় দেয়।

পরে স্থানীয় ছদরুল আমিনের বাড়ির উঠানে গিয়ে তিনি মারা যান। এ ঘটনায় পরদিন নিহতের ভাই গোলাম মাওলা চৌধুরী বাদী হয়ে ১৭ জনকে আসামি করে সদর মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।

পরে তদন্ত শেষে এ মামলায় কবির, নাছির ও জাহাঙ্গীরের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করে পুলিশ। স্বাক্ষ্য গ্রহণ ও দীর্ঘ শুনানি শেষে দোষী প্রমাণিত হওয়ায় কবিরকে যাবজ্জীবন কারাদ- ও অপর দুইজনকে খালাস দিয়েছেন আদালত।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন