লক্ষ্মীপুরে লকডাউন কার্যকরে মোড়ে মোড়ে চেকপোস্ট

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৪ এপ্রিল, ২০২১ ১২:৪৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সারাদেশের ন্যায় লক্ষ্মীপুরেও কঠোর ভাবে লকডাউন চলছে। ৮দিনের এ লকডাউন বুধবার (১৪এপ্রিল) ভোর ৬টা থেকে এ লকডাউন শুরু হয়ে চলবে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত। লকডাউনে লক্ষ্মীপুরে সকাল থেকে বন্ধ রয়েছে সরকারি বেসরকারি কার্যালয়। খাবার ও ঔষধের দোকান ব্যাতিত খোলা হয়নি শপিংমল, বিপনীবিতান, কসমেটিকসসহ বিভিন্ন দোকানপাট। তবে তালাবদ্ধ দোকানগুলোর সামনে দোকানিদের দাড়িয়ে থাকতে দেখা যায়।

এদিকে লকডাউন বাস্তবায়নে ও জনগণকে চলাচলে বিধি-নিষেধ মানতে বাধ্য করতে ভোর থেকেই মাঠে রয়েছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। শহরের প্রধান সড়কসহ মোড়ে মোড়ে পুলিশের গোয়েন্দা বিভাগের লোকজনসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের গাড়ি থামিয়ে জিজ্ঞাসাবাদ করতে দেখা গেছে। এসময় লক্ষ্মীপুর চক বাজার এলাকায় বিনা কারণে রাস্তায় বের হওয়ায় কয়েকটি ব্যটারি চালিত অটোরিকসাকে সাময়িক সময়ের জন্য আটকে রাখতে দেখা যায়।

চেকপোস্টে দায়িত্বরত পুলিশ সদস্যরা জানান, করোনা প্রতিরোধে ও সরকারের নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যেই মাঠে কাজ চলছে। খাদ্যসামগ্রী ও জরুরী ওষুধপত্র সরবরাহ ছাড়া কাউকেই এ লকডাউনে চলতে দেওয়া হচ্ছে না বলে জানান তারা।

লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন আবদুল গফফার বলেন, ক্রমেই করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। এজন্য সরকারি নির্দেশনা অনুযায়ী লকডাউনে সাড়া দিয়ে সবাইকে বাড়িতে অবস্থান করতে হবে। খুব প্রয়োজন না হলে বাইরে বের হওয়া যাবে না। তবে মাস্ক পড়ে ঘর থেকে বের হতে হবে।

প্রসঙ্গত, সবশেষ মঙ্গলবারের (১৩ এপ্রিল) করোনা পরীক্ষার ফলাফলে লক্ষ্মীপুরে ১৬ জনের পজিটিভ এসেছে। এরমধ্যে সদর উপজেলায় ১০, রামগঞ্জে ৫ ও কমলনগরে একজন। করোনা আক্রান্ত ২০৬ জনের মধ্যে ৬ জন সদর হাসপাতাল, একজন ঢাকা হাসপাতালে ও ১৯৬জনকে হোম আইসোলেটেডে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন