লক্ষ্মীপুরে রিকশা চালকের জমি দখলের অভিযোগ

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৯ ডিসেম্বর, ২০১৮ ৪:২০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি: লক্ষ্মীপুর সদর উপজেলার খিদিরপুরের তালতলা বাজারে প্রভাবশালীদের বিরুদ্ধে রিকশা চালক বেলাল হোসেনের জমি জবর দখলের অভিযোগ উঠেছে। ওই জমিতে আদালতের স্থিতিবস্থা ভঙ্গ করে নির্মাণ কাজ করা হচ্ছে। এ অবস্থায় শালিস, থানা-পুলিশকে জানিয়েও কোন প্রতিকার মিলছে না।

 

বেলাল হোসেন সাংবাদিকদের জানায়, প্রায় ৬০ বছর ধরে সাড়ে ১২ শতাংশ জমি হুমায়ুন কবিরের পিতা সৈয়দ আহম্মদের কাছ থেকে ক্রয় করে ভোগদখল করে আসছেন তারা। জমিটির বাজার মূল্যা প্রায় ২৫ লাখ টাকা। জমির দাম বৃদ্ধি হওয়ায় হুমায়ুন কবির বেলালদেরকে তা ছেড়ে দিতে চাপ দেয়।এ নিয়ে স্থানীয়ভাবে একাধিকবার শালিসী বৈঠকও হয়। কাগজপত্র দেখাতে ব্যর্থ হয়ে হঠাৎ শুক্রবার (৩০ নভেম্বর) ২০-২৫ সহযোগীকে নিয়ে হুমায়ুন কবির জমিটি জবরদখল করে নিয়ে নির্মাণ কাজ শুরু করে।

 

রড-ইটসহ বিভিন্ন নির্মাণ সামগ্রী এনে স্তুপ করা হয়। এখন সেখানে দিনরাত্রি হুমায়ুনের সহযোগীদের পাহাড়ায় অবকাঠামো নির্মাণ কাজ চলছে। এ নিয়ে থানায় অভিযোগ করা হলেও হুমায়ুনদের প্রভাবের কারণে আশানুরুপ কোন সহযোগিতা পাওয়া যাচ্ছে না।

 

অভিযোগের বিষয়ে হুমায়ুন কবির বলেন, আমরা পৈত্রিক ও খরিদ করা জমিতে নির্মাণ কাজ করছি। জবরদখলের অভিযোগ মিথ্যা। বেলালরা তাদের ক্রয় করা জমিতে বাড়িঘর করে ভোগদখলে রয়েছে। তারা কাগজপত্র ছাড়াই আমাদেরকে হয়রানির জন্য বানোয়াট অভিযোগ তুলছেন।
এ ব্যাপারে লক্ষ্মীপুর সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুল হালিম সাংবাদিকদের বলেন, রিকশা চালক বেলাল থানায় অভিযোগ ও আদালতে মামলা করেন। বিষয়টি নিয়ে আদালতে মামলা চলছে। এতে অভিযোগ এখন সুরাহা করা যাচ্ছে না।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন