লক্ষ্মীপুরে মুখে কালো কাপড় বেধে বিএনপির মিছিল

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৩০ আগস্ট, ২০২৩ ৭:২৯ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা: গুমের শিকার ব্যক্তিদের স্মরণে আন্তর্জাতিক দিবস উপলক্ষে লক্ষ্মীপুরে মুখে কালো কাপড় বেধে মৌন মিছিল করেছে বিএনপি। বুধবার (৩০ আগস্ট) বিকেল সোয়া ৫ টার দিকে জেলা বিএনপির ব্যানারে এ আয়োজন করা হয়। এসময় হাতে শিকল বেধেও প্রতিবাদ জানান নেতাকর্মীরা।

বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরীর লক্ষ্মীপুরে পুরাতন গোহাটা সড়কের বাসভবন থেকে মিছিলটি শুর হয়। পরে গোডাউন রোড এলাকায় এসে মিছিলটি শেষ হয়।

জেলা বিএনপির সদস্য সচিব সাহাব উদ্দিন সাবু ও যুগ্ম-আহবায়ক হাছিবুর রহমানের নেতৃত্বে মিছিলে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য নিজাম উদ্দিন ভূঁইয়া, সদর (পূর্ব) উপজেলা বিএনপির আহবায়ক মাঈন উদ্দিন চৌধুরী রিয়াজ, লক্ষ্মীপুর পৌর বিএনপির আহবায়ক মাহবুবুর রহমান লিটন, সদস্য সচিব অধ্যাপক নিজাম উদ্দিন, লক্ষ্মীপুর আইনজীবী সমিতির সভাপতি ফেরদৌস আহমেদ মানিক ও জেলা যুবদলের আহবায়ক রেজাউল করিম লিটন প্রমুখ।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বিএনপি নেতা হাছিবুর রহমান বলেন, ভারতের পরামর্শে ‘র’এর সহযোগীতায় কাশ্মীরের আন্দোলনকে যেভাবে দমন করেছে। একইভাবে আওয়ামী লীগ বাংলাদেশে গুমের সংস্কৃতি চালু করেছে। বিএনপি নেতা ইলিয়াস আলী, চৌধুরী আলম, আমাদের হাজিরপাড়া ইউপি চেয়ারম্যান ওমর ফারুক ওরপে টাইগার ফারুক ও যুবদল নেতা ইকবাল মাহমুদ জুয়েলসহ অসংখ্য নেতাকর্মীকে গুম করা হয়েছে। গুম মানুষের ভেতর খুনের চেয়ে হাজার গুন ভীতি সৃষ্টি করে। সংশ্লিষ্ট পরিবারগুলো আজও জানে না গুম হওয়া ব্যক্তিরা বেঁচে আছে নাকি তাদেরকে হত্যা করা হয়েছে। এটা ভীতি সঞ্চার করার জন্য সরকারের একটা অপকৌশল। এ সরকার জনগণকে ভয় পায়। তারা নির্বাচনকে ভয় পায়৷ এজন্যই গুম খুনের সংস্কৃতি চালু করেছে তারা।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন