লক্ষ্মীপুরে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের উদ্বোধন

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি, ২০২০ ৫:৩৪ অপরাহ্ণ

লক্ষ্মীপুর সদর উপজেলর উত্তর হামছাদী (হাসন্দি) ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রের প্রাতিষ্ঠানিক কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে শিশু কল্যাণ কেন্দ্রের সামনে আয়োজিত আলোচনা সভায় এটি উদ্বোধন করা হয়।


লক্ষ্মীপুর পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক আশফাকুর রহমান মামুনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন ফেনী-৩ আসনের সংসদ সদস্য লেঃ জেনারেল (অবঃ) মাসুদ উদ্দিন চৌধুরী।
উত্তর হামছাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমরান হোসেন নান্নুর সঞ্চালনায় এসময় বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু, চররুহিতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবির পাটওয়ারী, খুলনাস্থ বৃহত্তর নোয়াখালী সমিতির সাধারণ সম্পাদক মিজানুর রহমান ও শিশু কল্যাণ কেন্দ্রের জমিদাতা জহিরুল ইসলাম চৌধুরী প্রমুখ।


বক্তারা বলেন, কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে সরকার প্রতিটি মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করছে। মা ও শিশু কল্যাণ কেন্দ্র নির্মাণ করে প্রসূতি মায়েদের সেবা দেওয়া হচ্ছে। কোন মা যেন বাড়িতে সন্তান জন্ম দিতে গিয়ে দুর্ঘটনার শিকার না হয় সেদিকে স্বজনদের লক্ষ্য রাখতে হবে।


প্রসঙ্গত, স্বাস্থ্য অধিদপ্তরের অর্থায়নে ও তত্ত্বাবধানে প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে কেন্দ্রের দুটি তিন তলা ভবন নির্মাণ করা হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন