লক্ষ্মীপুরে মসজিদের জমিতে ভবন নির্মাণ বন্ধে মানববন্ধন

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২১ অক্টোবর, ২০২১ ৪:০০ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা: লক্ষ্মীপুর সদর উপজেলার আবিরনগর এনায়েতপুর মসজিদের জমিতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে মাদ্রাসার বহুতল ভবন নির্মাণ কাজ বন্ধের দাবিতে মানববন্ধন করা হয়েছে। বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুরে লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সামনে মসজিদের জমিদাতা পরিবার ও এলাকাবাসীর ব্যানারে এ আয়োজন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন জমিদাতা পরিবারের সদস্য আবদুল কাদের, মসজিদ কমিটির একাংশের সভাপতি আবুল হাসনাত, সহ-সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক আক্তার হোসাইন ও খতিব আবদুল আখের প্রমুখ।

আয়েজকরা জানিয়েছেন, মসজিদের ১৪ শতাংশ জমি দখল করে আবিরনগর মাহমুদিয়া দাখিল মাদ্রাসার একটি বহুতল ভবন নির্মাণের পাঁয়তারা করে। এতে মসজিদ কমিটি লক্ষ্মীপুর সিনিয়র সহকারী জজ আদালতের স্থায়ী ও অস্থায়ী নিষেধাজ্ঞার পিটিশন দায়ের করে। কেন অস্থায়ী নিষেধাজ্ঞা দেয়া হবে না-এনিয়ে রুল জারি করে আদালত। এছাড়াও মাদ্রাসা ভবন নির্মাণ বন্ধে লক্ষ্মীপুর আদালতে একাধিক মামলা রয়েছে। এরমধ্যেই আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভবন নির্মাণ কাজ শুরু করা হয়।

মসজিদ কমিটির সভাপতি আবুল হাসনাত বলেন, মসজিদের জমিতে প্রভাবখাটিয়ে মাদ্রাসার ভবন নির্মাণ করছে। আদালতে মামলা চলছে, অস্থায়ী নিষেধাজ্ঞাও রয়েছে। তবুও তারা নিষেধাজ্ঞা অমান্য করে কাজ শুরু করেছে। নির্মাণ কাজ বন্ধ ও জমি দখলমুক্তের দাবি জানাচ্ছি।

এ বিষয়ে মাদ্রাসার সুপার আহসান উল্যা বলেন, জমিটি মাদ্রাসার। এখানে আগেও মাদ্রাসার ভবন ছিল। পরিত্যক্ত হওয়ায় সেখানে ৪ তলা একটি ভবন নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। কিন্তু মসজিদ কমিটির লোকজনের বাধায় আমরা করতে পারছিলাম না। তারা অযৌক্তিভাবে বিরোধীতা করছেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন