লক্ষ্মীপুরে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৮ মে, ২০১৯ ৮:৩৪ অপরাহ্ণ

মোহনানিউজ ডেস্ক: লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে রয়েল হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে ভুল চিকিৎসায় রুবি আক্তার (২৮) নামে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় মঙ্গলবার (২৮ মে) দুপুরে হাসপাতাল ঘেরাও করে বিক্ষোভ করেছে রোগীর স্বজনরা।

পরে চন্দ্রগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলা আর চিকিৎসকের ভুল অপারেশনের কারণে রুবির মৃত্যু হয়েছে বলে অভিযোগ করে তার স্বজনরা।


নিহত রুবি আক্তার সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের পশ্চিম বটতলী গ্রামের নুরুল ইসলামের স্ত্রী। গত সোমবার (২৭ মে) রয়েল হসপিটালে সিজারের মাধ্যমে একটি ছেলে সন্তান প্রসব করেন তিনি।


রোগীর স্বজনরা জানান, সোমবার বিকালে রুবিকে রয়েল হাসপাতালে ভর্তি করা হয়। এরপর সন্ধ্যা ৭টার দিকে হাসপাতাল কর্তৃপক্ষ অনকলে চৌমুহনী থেকে চিকিৎসক মঞ্জুরুল ইসলাম ও শাহীনকে ডেকে এনে তার অপারেশন করে। এসময় রুবি একটি ছেলে সন্তান প্রসব করেন। পরে রক্তক্ষরণ জনিত কারণে রুবিকে কুমিল্লা টাওয়ার হসপিটালে পাঠানো হয়।

সেখান উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে যাওয়ার পথে ভোর রাতে তার মৃত্যু হয়। তবে নবজাতক শিশুটি সুস্থ রয়েছে। এদিকে ভুল চিকিৎসায় রুবি মারা যাওয়ার ঘটনায় স্বজনরা ওই হাসপাতাল ঘেরাও করে বিক্ষোভ করেছে।


রোগীর স্বজনদের দাবি, সিজারের পর থেকে রোগীকে ৬ ব্যাগ রক্ত দেওয়া হয়েছে। কিন্তু রক্তক্ষরণ বন্ধ করতে পারেনি চিকিৎসকরা। হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলা আর চিকিৎসকের ভুল অপারেশনের কারণে রুবির মৃত্যু হয়েছে। এ ঘটনার সুষ্ঠু বিচার ও লাইসেন্সবিহীন এ হাসপাতাল বন্ধের দাবি জানান তারা।


চন্দ্রগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মফিজ উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন