লক্ষ্মীপুরে বিনা রক্তপাতে সম্পন্ন হলো ২৩০০ শিশুর সুন্নতে খতনা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৩০ জানুয়ারি, ২০২৩ ১:২৪ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা: লক্ষ্মীপুরের রামগঞ্জে টার্কিশ ফুড মেলায় আধুনিক প্রযুক্তি ব্যবহার করে বিনা রক্তপাত ও ব্যথামুক্ত পদ্ধতিতে ২ হাজার ৩০০ শিশুর সুন্নতে খতনা করানো হয়েছে। রামগঞ্জ পৌরসভার নরিমপুর এলাকায় স্মার্ট একাডেমিতে আয়োজিত মেলা ও চিকিৎসা ক্যাম্পের আয়োজন করা হয়। ৪ দিনব্যাপী এ মেলায় সম্পূর্ণ বিনামূল্যে শিশুদের খতনা করানো হয়।

৪ দিন ব্যাপী এ মেলায় ৫টি স্টলে টার্কিশ পিজ্জা, বার্গার, বিরিয়ানি, কফি, বাকলাভা ও লুকোমসহ ২০ ধরনের মুখরোচক খাবার পসরা সাজানো হয়েছে। খাবারগুলো খেতে স্থানীয় মানুষজন ভিড় জমিয়েছেন। গ্রামের মানুষগুলো বিদেশি খাবারের সঙ্গেও পরিচিত হয়েছেন।

আয়োজকরা জানিয়েছেন, জনকল্যাণমূলক সংস্থা স্মার্ট ফাউন্ডেশন ও তুরস্কের ইন্ট্যারন্যাশনাল ফ্র্যাটার্নিটি অ্যাসোসিয়েশন (ইফা) ৪ দিন ব্যাপী টার্কিশ ফুড মেলা ও শিশুদের বিনামূল্যে চিকিৎসা ক্যাম্পের আয়োজন করেন। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রামগঞ্জ পৌরসভার মেয়র আবুল খায়ের পাটওয়ারী এ কার্যক্রমের উদ্বোধন করেন।

এসময় স্মার্ট ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলামসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। তুরস্কের হিসার ইন্টারকন্টিনেন্টাল হাসপাতালের ১০ জন চিকিৎসক আধুনিক প্রযুক্তি ব্যবহার করে বিনা রক্তপাত ও ব্যথামুক্ত পদ্ধতিতে সুন্নতে খতনা করেছেন।

লক্ষ্মীপুর ন্যাশনাল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের উপাধ্যক্ষ হাবিবুর রহমান সবুজ বলেন, টার্কিশ ফুড মেলা এবং শিশুদের সুন্নতে খতনা কার্যক্রম প্রশংসার দাবি রাখে। একই সঙ্গে এ মেলার মাধ্যমে আমরা তুরস্কের খাবারসহ বৈশ্বিক সংস্কৃতির সঙ্গে পরিচিত হয়েছি।

এ ব্যাপারে স্মার্ট ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম বলেন, দ্বিতীয়বারের মতো আমাদের এ আয়োজন ছিল। এতে মানুষের মধ্যে ব্যাপক সাড়া পেয়েছি। আগামীতেও এ কার্যক্রম অব্যাহত রাখা হবে। এবার ৪ দিনে ২ হাজার ৩০০ শিশুর বিনামূল্যে সুন্নতে খতনা করানো হয়েছে। আরও নতুন করে ৯০০ শিশু রেজিস্ট্রেশন করেছে। ভবিষ্যতেও এ কার্যক্রম চলবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন