রামগতিতে বিএনপির ১৮৬ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১২ ডিসেম্বর, ২০২২ ৩:৫০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:লক্ষ্মীপুরের রামগতি উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে হামলার ঘটনায় বিএনপির ১৮৬ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে।

সোমবার (১২ ডিসেম্বর) দুপুরে রামগতি পৌর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান মাফু এ মামলা করেন। তিনি হামলায় আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন।

জেলা শ্রমিক লীগের আহ্বায়ক ইউছুফ পাটোয়ারী বলেন, রোববার রাত সোয়া ১১ টার দিকে শ্রমিক লীগ নেতা মাফু আলেকজান্ডার বাজারে আওয়ামী লীগের কার্যালয়ে বসা ছিল। এসময় হঠাৎ বিএনপি লোকজন এসে কার্যালয়ে হামলা চালিয়ে চেয়ার-টেবিল ভাঙচুর করে। একপর্যায়ে মাফুকে এলোপাতাড়ি মারধর করে আহত করে পালিয়ে যায় হামলাকারীরা। পরে মাফুকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

রামগতি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল ওয়াহেদ বলেন, বিএনপির নেতাকর্মীরা আমাদের কার্যালয়ে হামলা চালিয়ে চেয়ার-টেবিল ভাঙচুর করে। কোনো কারণ ছাড়াই অতর্কিতভাবে এ হামলা চালানো হয়। এ ঘটনায় আহত মাফু মামলা করেছেন।

উপজেলা বিএনপির আহ্বায়ক জামাল উদ্দিন বলেন, সিএনজিচালিত অটোরিকশার চাঁদা উঠানোকে কেন্দ্র করে আওয়ামী লীগ কার্যালয়ে তাদের নিজেদের লোকজনই হামলা চালিয়েছে। এটি তাদের দলীয় কোন্দলের কারণে ঘটেছে। হয়রানি করার উদ্দেশে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। আমাদের অধিকাংশ নেতাকর্মীই ঢাকায় আছেন। আওয়ামী লীগের কার্যালয়ে হামলার ঘটনায় আমাদের কোনো নেতাকর্মী জড়িত নয়।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, হামলার ঘটনায় ৩৬ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ১০০-১৫০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। ঘটনাটি তদন্ত করে দ্রুত আইনি ব্যবস্থা নেওয়া হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন