লক্ষ্মীপুরে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুর কোন সাধারণ ঘটনা নয় : শাহজাহান

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৭ মে, ২০২২ ৯:৪৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিনিধি: বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুর প্রসঙ্গে লক্ষ্মীপুর জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান বলেছেন, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। এটি কোন সাধারণ ঘটনা হিসেবে দেখা সমীচিন হবে না। আটক যুবককে রিমান্ডে এনে কার মদদে, কারা তাকে দিয়ে ঘটনা করিয়েছে তা বের করতে হবে। ঘটনাটি গুরুত্ব দিয়ে দেখতে হবে।

লক্ষ্মীপুরে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙার সময় রাসেল ইকবাল নামের এক যুবককে হাতেনাতে আটক করা হয়েছে৷ বৃহস্পতিবার (২৬ মে) রাত সাড়ে ৯ টার দিকে শহরের উত্তর তেমুহনী এলাকায় ট্রাফিক চত্ত্বরে স্থাপিত দৃষ্টিনন্দন ম্যুরালটির ভাঙার সময় তাকে আটক করে স্থানীয়রা। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়।

রাসেল সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের আমানী লক্ষ্মীপুর গ্রামের মো. হানিফের ছেলে। তিনি নিজেকে শিবিরকর্মী বলে দাবি করছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ঘটনার সময় জেলা পরিষদের স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালের চারপাশে থাকা কয়েকটি গ্লাস রাসেল লাঠি দিয়ে ভাঙছিল। আশপাশের লোকজন দেখতে পেয়ে তাকে আটক করে পুলিশে খবর দেয়।

সাংবাদিকদের প্রশ্নে রাসেল নিজেকে শিবিরের রাজনীতির সঙ্গে জড়িত রয়েছে বলে জানায়৷ এসময় রাসেল জানান, গোলাম আজমের ছেলের নির্দেশে তিনি বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুর করেন। তার সঙ্গে গোলাম আজমের ছেলের যোগাযোগ রয়েছে। এর জন্য কোন টাকা নেওয়া হয়নি। এর সুফল তিনি কেয়ামতে পাবেন।

লক্ষ্মীপুর সদর মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মমিনুল হক বলেন, ছেলেটি থানা হেফাজতে রয়েছে। কি কারণে ঘটনাটি ঘটিয়েছে, তা এখনো নিশ্চিত নয়। তাকে জিজ্ঞাসাবাদ চলছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন