লক্ষ্মীপুরে পাউবোর জমি থেকে অবৈধ স্থাপনা অপসারণ

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৫ জুলাই, ২০২১ ৩:৪৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুর সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের চাঁদখালী বাজার এলাকা থেকে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) জমি থেকে অবৈধ স্থাপনা অপসারণ করা হয়েছে।

 

রোববার (২৫ জুলাই) দুপুরে বাজারের পশ্চিম এলাকায় ওয়াপদাখালের পাশে নির্মাণাধীন ওই ঘর ভেঙে ফেলা হয়। জানা গেছে, লাহারকান্দি ইউনিয়ন পরিষদের সদস্য (মেম্বার) জহিরুল ইসলাম পাউবোর প্রায় ৪০ শতাংশ জমি দখল করে খামারের ঘর নির্মাণ করছিলেন। এতে ঘরের ভিটে ভরাটের সুবিধার্থে পাশে সরকারি মাটির রাস্তা কেটে ফেলা হয়।

 

এনিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ পরিবেশন হলে জেলা প্রশাসকের নজরে আসে। জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দের নির্দেশে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুম ওই ঘরটি অপসারণ করান। রোববার দুপুর ১২ টা থেকে অপসারণ কাজ শুরু হয়। দুপুর ২ টার পর্যন্ত ঘরটি ভেঙে ফেলেন ইউনিয়ন পরিষদ কর্তৃপক্ষ।

 

জানতে চাইলে লাহারকান্দি ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা রুহুল আমিন বলেন, পাউবোর জমিতে জহির মেম্বার খামারের জন্য ঘর নির্মাণ করেন। ঘটনাস্থল পরিদর্শন করে তাকে ঘরটি অপসারণ করতে বলা হয়। তিনি অপসারণ না করায়, উপজেলা প্রশাসনের নির্দেশে ইউনিয়ন পরিষদ থেকে ঘরটি অপসারণ করা হয়েছে। কেটে ফেলা সরকারি রাস্তাটিও জহির মেম্বার নিজ দায়িত্বে মাটি দিয়ে ভরাট করে দিবেন।

 

এ ব্যাপারে ইউএনও মোহাম্মদ মাসুম বলেন, পাউবোর জমি দখল করে ঘর নির্মাণ কাজ করা হয়। জেলা প্রশাসকের নির্দেশে ওই ঘর ভেঙে পাউবোর জমি দখলমুক্ত করা হয়েছে। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন