লক্ষ্মীপুরে পঁচা-বাসি গরুর মাংস বিক্রি করায় দোকানির জরিমানা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৮ এপ্রিল, ২০২৩ ৪:১০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে পঁচা-বাসি গরুর মাংস বিক্রি করায় এক দোকানির ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় অন্যান্য গরুর মাংস ও মুরগীর দোকানিকে সতর্ক দেওয়া হয়।

মঙ্গলবার (১৮ এপ্রিল) দুপুরে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) তথ্য ও সহযোগীতায় জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস এম সিরাজুল সালেহীনের নেতৃত্বে লক্ষ্মীপুর পৌর মাংস বাজারে এ অভিযান পরিচালনা করা হয়।

দণ্ডপ্রাপ্ত প্রতিষ্ঠানটি হল পৌর মাংসের বাজারের হেলাল উদ্দিনে মালিকানাধীন মেজবান গোস্তের দোকান।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, মেজবান গোস্তের দোকানে পঁচা ও বাসি মাংস বিক্রি করা হচ্ছিল। ভ্রম্যামাণ আদালতে অভিযানে এর সত্যতা পাওয়া যায়। এতে দোকানির ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভবিষ্যতে যেন এ ধরণের অপরাধ না করে সেজন্য দোকানিকে সতর্ক করে দেওয়া হয়। এছাড়া কয়েকটি মুরগির দোকানে ওজনে কম দেওয়ার ঘটনায় দোকানিদের সতর্ক করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিষ্ট্র্বট।

এসময় উপস্থিত ছিলেন জাতীয নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) লক্ষ্মীপুরের ফিল্ড অফিসার রাজিব কর, লক্ষ্মীপুর পৌরসভার সেনেটারি ইন্সেপেষ্টর তাজুল ইসলাম।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস এম সিরাজুল সালেহীন জানান,পঁচা ও বাসি মাংস বিক্রির দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ধারা অনুযায়ী প্রতিষ্ঠানটিকে অর্থদণ্ড দেওয়া হয়েছে। একইসঙ্গে আরও কয়েকটি দোকানে অভিযান চালিয়ে সতর্ক করে দেওয়া হয়েছে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন