লক্ষ্মীপুরে ডেঙ্গু জ্বরে ওষুধ ব্যবসায়ীর মৃত্যু

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৫ অক্টোবর, ২০১৯ ৬:১২ অপরাহ্ণ

লক্ষ্মীপুরে ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়ে দিপক মজুমদার (৪০) নামে এক ওষুধ ব্যবসায়ীর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) সকালে ঢাকার গ্রীণ লাইফ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এদিকে গত একমাসে মান্দারী বাজারের বড় মসজিদ সড়কে অর্ধশতাধিক ব্যবসায়ী ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়। এখন দিপকের মৃত্যুতে স্থানীয় ব্যবসায়ীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

এডিস মশা নিধনসহ ডেঙ্গু সমস্যা সমাধানের জন্য ব্যবসায়ীরা বণিক সমিতি ও স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানে কাছে আহবান জানিয়েছেন। নিহত দিপক সদর উপজেলার মান্দারী বাজারের জয়দুর্গা ফার্মেসীর গোপাল মজুমদারের ছেলে।

বাবার সঙ্গেই তিনি ওষুধ ব্যবসা করতেন। নিহতের পরিবার সূত্র জানায়, ১ অক্টোবর দিপক জ¦রে আক্রান্ত হয়। এসময় তিনি নিজেই দোকান থেকে ওষুধ সেবন করেন। কিন্তু ৫ দিনপর অবস্থার অবনতি হলে তাকে নোয়াখালীর প্রাইম হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষায় তার ডেঙ্গু শনাক্ত হলে কর্তব্যরত চিকিৎসক তাৎক্ষণিক ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দেয়।

তখন তার রক্তে প্লাটিলেটস বিপদজনক মাত্রায় কমে যায় বলে স্বজনদের জানানো হয়। পরে তাকে গ্রীণ লাইফ হাসপাতালে ভর্তি করানো হলে সেখানে আইসিইউতে থাকা অবস্থায় মঙ্গলবার সকালে তিনি মারা যান।

মান্দারী বাজার বণিক সমিতির সভাপতি সামছুদ্দিন সাজু বলেন, গত একমাসে অর্ধ-শতাধিক ব্যবসায়ী ডেঙ্গু জ¦রে আক্রান্ত হওয়ার খবর পেয়েছি। এডিস মশা নিধনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য ইউপি চেয়ারম্যান ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন