লক্ষ্মীপুরে জুতা পায়ে শহীদ মিনারে কৃষকলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি, ২০২১ ১০:১৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে ভাষাশহীদদের শ্রদ্ধা নিবেদন করতে গিয়ে জুতা পায়ে শহীদ মিনারের বেদিতে উঠেছেন কৃষকলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। সদর উপজেলার চন্দ্রগঞ্জ থানার প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয় শহীদ মিনারে একুশের প্রথম প্রহরে ফুল দিতে গিয়ে এ ঘটনা ঘটে।

চন্দ্রগঞ্জ ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদক শাহজাহান হোসেন সাজুসহ কয়েকজন ছাত্রলীগ নেতাকর্মীকে জুতা পায়ে শহীদ মিনারের বেদিতে উঠতে দেখা যায়।

এ সময় পুষ্পস্তবক হাতে তাদের মধ্যমণি ছিলেন চন্দ্রগঞ্জ থানা কৃষকলীগের সভাপতি এ টি এম জাকির হোসেন জাহাঙ্গীর ও ছাত্রলীগের সাবেক আহবায়ক কাজী মামুনুর রশীদ বাবলু। জাহাঙ্গীর চন্দ্রগঞ্জ ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান। তবে জাহাঙ্গীর ও বাবলুর পায়ে জুতা ছিল না।

ওই শহীদ মিনারে রাত ১২টা ১মিনিটে চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একে ফজলুল হক ফুল দিয়ে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পর্যায়ক্রমে চন্দ্রগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জোবায়রুল হক, চন্দ্রগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন, স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ ফুল দিয়ে ভাষাশহীদদের প্রতি সম্মান জানিয়েছেন।

জানতে চাইলে চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সাবেক আহবায়ক কাজী মামুনুর রশীদ বাবলু বলেন, ঘটনাটি আমার নজরে পড়েনি। যদি এমন হয়ে থাকে তাহলে মাঠে ছবি তোলার সময় কয়েকজনের জুতা পায়ে ছিল। ফুল দেওয়ার সময় ছিল না।

এ ব্যাপারে চন্দ্রগঞ্জ থানা কৃষকলীগের সভাপতি এ টি এম জাকির হোসেন জাহাঙ্গীর বলেন, সাজুর পায়ে জুতা ছিল কিনা আমি খেয়াল করিনি। বিষয়টি আমি দেখছি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন