লক্ষ্মীপুরে চেক প্রতারণার মাধ্যমে ব্যবসায়ীকে হয়রানির অভিযোগ

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৯ ডিসেম্বর, ২০২১ ৬:৪৭ অপরাহ্ণ

 লক্ষ্মীপুর সদর উপজেলার পুরাতন তেওয়ারীগঞ্জ বাজারের আবাবিল কো অপারেটিভ সোসাইটি লি: এর বিরুদ্ধে চেক আটক করে প্রতারণার মাধ্যমে  আবুল কালাম আজাদ নামে এক ব্যবসায়ীকে হয়রানি করার অভিযোগ পাওয়া গেছে।

১৯ ডিসেম্বর (রোববার) বিকেলে লক্ষ্মীপুরের স্থানীয় একটি চাইনিজ রেষ্টুরেন্টে এক সংবাদ সম্মেলনে তেওয়ারীগঞ্জ বাজার বণিক সমিতির সভাপতি আবুল কালাম আজাদ এ অভিযোগ করেন।
তিনি বলেন, গত ৪/৫ বছর পূর্বে আবাবিল কো অপারেটিভ সোসাইটি লি: থেকে ঋণ গ্রহণ করি এবং তা সময় মতো পরিশোধ করি। এসময় আমার  কাছ থেকে স্বাক্ষরিত ১৫০ টাকার দুটি অলিখিত  স্ট্যাম্প ও অগ্রনী ব্যাংকের ভবানীগঞ্জ শাখার একটি সাদা চেক জামানত হিসেবে নেন। কিন্তু ঋণ পরিশোধ করার পরও সোসাইটি লোকজন স্ট্যাম্প ও চেক ফেরত দেওয়ার আশ্বাস দিয়ে কালক্ষেপণ করেন । এ বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান ও প্রতিষ্ঠানের সভাপতিকে অবগত করেন। এরই মধ্যে সম্প্রতি আবুল কালাম আজাদের ভাই নুরুল আমিনের সাথে সোসাইটির ম্যানেজার দিদার হোসেন ও পরিচালক মো. টিপু, আনোয়ার হোসেন ফটিক এবং বাজারের একটি দোকান ভিটিকে কেন্দ্র করে বিরোধ দেখা দেয়।
 এ বিরোধের জের ধরে মো. দিদার হোসেন এবং টিপু প্রতারণার আশ্রয় নিয়ে আবুল কালাম আজাদের জমাকৃত চেকে ৯ লাখ ৫০ হাজার টাকা লিখে ব্যাংকে জমা দেন। পরে চেকটি ডিজওনার করে আইনজীবির ম্যাধ্যমে নোটিশ করে ব্যবসায়ী আজাদ কে। পরে এ ঘটনায় স্থানীয় ইউপি চেয়ারম্যান ও প্রতিষ্ঠানের সভাপতি ওমর হুসাইন ইবনে ভুলু চেকটি ফেরৎ দেওয়ার আশ্বাস দেয়।
 কিন্তু বিষয়টি মিমাংসা না হওয়ায় আবুল কালাম আজাদ ওই তিনজনেক আসামী করে গত ১৪ ডিসেম্বর আদালতে একটি মামলা দায়ের করেন। আদালত মামলাটি তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য সদর থানা পুলিশকে নির্দেশ দেন। তিনি এ ব্যাপারে প্রশাসন ও সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।
অভিযোগের বিষয়ে ইউপি চেয়ারম্যান ও প্রতিষ্ঠানের সভাপতি ওমর হোছাইন ইবনে ভুলু বলেন, বিষয়টি আমি অবগত হয়েছি সমাধান করার চেষ্টা করেছি  সম্ভব হয়নি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন