লক্ষ্মীপুরে চাঁদার দাবিতে ব্যবসা প্রতিষ্ঠানে যুবলীগ নেতার হামলা

প্রতিবেদক : এমএন
প্রকাশিত: ১০ ডিসেম্বর, ২০১৯ ২:১৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :


লক্ষ্মীপুরে চাঁদার দাবিতে বিকাশ এজেন্টের দোকানে হামলা চালিয়ে ভাঙচুর ও টাকা লুটে নেওয়ার অভিযোগ উঠেছে যুবলীগ নেতা অনুপম হোসেনের বিরুদ্ধে। অভিযুক্ত অনুপম সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়ন যুবলীগের আহবায়ক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওমর হোসেন ভুলুর ছোট ভাই।

সোমবার (৯ ডিসেম্বর) রাতে উপজেলার পুরাতন তেওয়ারীগঞ্জ বাজারের ইকরা এন্টারপ্রাইজ নামে ওই বিকাশ এজেন্টের দোকানে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী ব্যবসায়ী আবু নোমান খোকন অভিযোগ করে জানান, তিনি স্থানীয় হোসেনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অফিস সহায়ক হিসেবে কর্মরত আছেন। যুবলীগ নেতা অনুপম ওই বিদ্যালয় পরিচালনা কমিটির বিদ্যুৎসাহী সদস্য হতে চেয়েছে। কিন্ত সদস্য হতে না পরায় প্রধান শিক্ষক আবদুল হাইয়ের সঙ্গে বিরোধে জড়িয়ে পড়ে। গত ৩ নভেম্বর প্রধান শিক্ষককে মারধর করতে অনুপম বিদ্যালয়ে আসে। শিক্ষক ছুটিতে থাকায় অনুপম তার (খোকন) ওপর ক্ষিপ্ত হয়ে উঠে। একপর্যায়ে অনুপম তার চাকরিচ্যুত করার হুমকি দেয়া হয়।

কিছুদিন পরই যুবলীগ নেতা তার কাছ থেকে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। টাকা না দেওয়া তাকে হত্যার হুমকি দেওয়া হয়। এ ভয়ে কয়েকদিন খোকন পলাতক ছিল। চাঁদা না দেওয়ায় ঘটনার সময় অনুপম তার অনুসারী জামাল ও দিদারকে নিয়ে এসে খোকনের দোকান ভাঙচুর করে। এসময় তারা একটি কম্পিউটার ও বিকাশের প্রায় ৬০ হাজার টাকা ক্যাশ বক্স থেকে নিয়ে যায়।

নোমানের বাবা আবু ছিদ্দিক বলেন, খবর পেয়ে আমি দোকানে আসি। এসময় অনুপম আমাকে দোকান বন্ধ করতে বলে। কিন্ত দোকান বন্ধ না করায় আমাকে মারধর করতে আসে। পরে স্থানীয়রা এগিয়ে এলে টাকা ও কম্পিউটার নিয়ে তারা চলে যায়।

অভিযোগ অস্বীকার করে যুবলীগ নেতা অনুপম হোসেন বলেন, ঘটনার সময় আমি ছিলাম না। নোমানের সঙ্গে আমার পূর্ব দ্বন্ধ রয়েছে। সে কারণেই আমার বিরুদ্ধে অপ-প্রচার চালানো হচ্ছে।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আজিজুর রহমান মিয়া বলেন, এ ঘটনায় কেউ অভিযোগ করেনি। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন