রোহিঙ্গা ক্যাম্পে ঘণ্টাব্যাপী গোলাগুলি: নিহত ১, আহত ২৩

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১০ জানুয়ারি, ২০২১ ১:৩৪ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফের একটি রোহিঙ্গা ক্যাম্পে দুই দল রোহিঙ্গা ডাকাতের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে নুর হাকিম নামের একজন নিহত ও ২৩ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

আজ রবিবার (১০ জানুয়ারি) ভোরে টেকনাফ উপজেলার হোয়াইক্যংয়ে চাকমারকুল ক্যাম্পে এ ঘটনা ঘটে। নিহত নুর হাকিম ওই ক্যাম্পের বাসিন্দা।

আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সূত্রে এসব তথ্য জানা গেছে। সূত্র জানায়, রোহিঙ্গা ক্যাম্পটির তোহা বাহিনী ও আরেক ডাকাতদলের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে একজন নিহত এবং ২৩ জনের বেশি আহত হয়।

ক্যাম্পটির কয়েকজন বাসিন্দা জানান, ভোরে হঠাৎ গোলাগুলির শব্দে ঘুম ভেঙে যায়। প্রায় ঘণ্টাব্যাপী চলে এ গোলাগুলি। এ সময় শত শত গুলির শব্দ শোনা যায়। এ ঘটনায় ক্যাম্পের রোহিঙ্গাদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

টেকনাফ হোয়াইক্যংয়ে চাকমারকুল রোহিঙ্গা ক্যাম্পের ইনচার্জ এপিবিএনের ইন্সপেক্টর মনির হোসেন জানান, ক্যাম্পে দুইদল ডাকাতের মধ্য গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে একজন নিহত ও ২৩ জন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে বেসরকারি সংস্থা সেভ দ্য চিলড্রেনের অধীনে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার মর্গে পাঠানো হয়েছে এবং এ ঘটনায় পাহাড়ে অভিযান পরিচালনা করা হবে বলে জানান পুলিশ কর্মকর্তা।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন