রুপালী ব্যাংকের লক্ষ্মীপুরের সাবেক কর্মকর্তার কারাদণ্ড

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১০ জানুয়ারি, ২০২৩ ২:৫৪ অপরাহ্ণ

লক্ষ্মীপুর জেলার রূপালী ব্যাংক পোদ্দার বাজার শাখার টাকা আত্মসাতের মামলায় প্রিন্সিপাল কর্মকর্তা আবদুল লতিফ ভূঁইয়াকে ১১ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১৭ লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে তাকে। সোমবার (৯ জানুয়ারি) দুপুরে নোয়াখালী জেলা বিশেষ জজ আদালতের বিচারক এ এন এম মোরশেদ খান এ রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত আবদুল লতিফ ভূঁইয়া কুমিল্লা জেলার দেবীদ্বার উপজেলার দামতি গ্রামের মৃত আবদুল গফুর ভূঁইয়ার ছেলে এবং লক্ষ্মীপুর জেলার রূপালী ব্যাংক পোদ্দার বাজার শাখার সাবেক দ্বিতীয় কর্মকর্তা ছিলেন।

নোয়াখালী জেলা দুদকের পিপি অ্যাডভোকেট আবুল কাশেম জানান, দুপুর আড়াইটার দিকে মামলার শুনানি শেষে বিচারক এ এন এম মোরশেদ খান অভিযুক্ত আসামিকে দুটি ধারায় মোট ১১ বছরের কারাদণ্ড ও ১৭ লাখ টাকা অর্থদণ্ড দেন। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত আসামি অনুপস্থিত ছিলেন।

দুর্নীতি দমন কমিশন (দুদক) সূত্র জানায়, আবদুল লতিফ ভূঁইয়া ১৯৯৫ থেকে ২০১০ সাল পর্যন্ত রূপালী ব্যাংক পোদ্দার বাজার শাখার দ্বিতীয় কর্মকর্তা হিসেবে কর্মরত থাকাকালীন ব্যাংকের চার কোটি ৭২ লাখ ৫৮ হাজার ৭৪ টাকা দুর্নীতির মাধ্যমে বিতরণ করেন। তার মধ্যে ২০০৩ সালে ৩৩টি এন্ট্রির মাধ্যমে ১৫ লাখ ৪৩ হাজার ২৭ টাকা আত্মসাৎ করার পরিপ্রেক্ষিতে মামলা রুজু করা হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন