রায়পুরে ৪ শিশুকে বেদম পিটুনি, মামলার নির্দেশ আদালতের

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৪ আগস্ট, ২০২২ ৮:৪১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে খেলতে গিয়ে আখ ক্ষেতে ঢোকায় ৪ শিশুকে বেধড়ক পেটানোর ঘটনায় ২৪ ঘন্টার মধ্যে থানায় মামলা নেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট রায়পুর আমলী আদালতের বিচারক আবু ইউছুফ এ আদেশ দেন।

বাদীর আইনজীবী আবদুর রহিম রাজু বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, তুচ্ছ ঘটনায় ৪ শিশুকে নির্দয়ভাবে পিটিয়ে রক্তাক্ত করা হয়। এতে ভিকটিম তানজীদ আহমেদের মামা মিজানুর রহমান সুবজ ৩ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগ করেন। এটি আমলে নিয়ে বিচারক ২৪ ঘন্টার মধ্যে রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) এফআইআরভূক্ত করার জন্য নির্দেশ দিয়েছেন।

রায়পুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হাসান জাহাঙ্গীর বলেন, ঘটনাটি শুনেছি। তবে আদালতের নির্দেশনা এখনো থানায় আসেনি। আসলে নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

অভিযুক্তরা হলেন মো. মুসলিম, মামুন হোসেন, সাহাব উদ্দিন মিঝি। তারা রায়পুর উপজেলার চরমোহনা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড চরমোহনা গ্রামের বাসিন্দা।

আহত শিশুরা হলেন একই গ্রামের ইসমাইল হোসেনের ছেলে শামীম হোসেন (১০), তোফায়েল আহম্মেদের ছেলে তানজীদ আহমেদ (৮), মো. আজাদের ছেলে মো. শামিম (১১) ও গিয়াস উদ্দিনের ছেলে শামিম আহমেদ (৯)। তারা দক্ষিণ চরআবাবিল ইউনিয়নের দক্ষিণ উদমারা গ্রামের একই বাড়ির বাসিন্দা। অভিযোগকারী সবুজ একই গ্রামের বাসিন্দা।

অভিযোগ সূত্র জানা যায়, ৩১ জুলাই দুপুরে ভিকটিম চার শিশু ডাকাতিয়া নদীর পাশে খেলাধুলা ও গোসল করতে যায়। এসময় তারা খেলতে গিয়ে অভিযুক্তদের আখ ক্ষেতে ঢোকে। এতে অভিযুক্তরা তাদেরকে ক্ষেতে মারধর করে। একপর্যায়ে ক্ষেত থেকে বের করে লাঠি দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে তারা শিশুদেরকে রক্তাক্ত জখম করে। এতে শামীম হোসেনের কানে রক্তাক্ত জখম ও কানের পর্দা ফেটে যায়। তানজীদকে লাঠি দিয়ে পিটুনির পর গলাটিপে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করা হয়। পরে তাদেরকে গাছের সঙ্গে বেঁধে রাখে অভিযুক্তরা। শিশুদের চিৎকারে স্বজনরা এসে তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখান থেকে শামিম হোসেনকে সদর হাসপাতালে রেফার করা হয়। অবস্থার অবনতি হওয়ায় তাকে ফের নোয়াখালী জেনারেল হাসপাতালে স্থানান্তর করেন সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক।

বাদী মিজানুর রহমান সবুজ বলেন, মারধরের কারণ জানতে চাইলে অভিযুক্তরা আমিসহ শিশুদেরকে হত্যা করে লাশ গুম করার হুমকি দেয়। এ ঘটনায় সুষ্ঠু বিচারের দাবিতে আমি আদালতের দ্বারস্থ হয়েছি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন