রায়পুরে সরকারি কার্যালয়ে নির্বাচনী বৈঠক, বৈজ্ঞানিক কর্মকর্তার ব্যাখ্যা চেয়ে চিঠি

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ১০:২৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরের রায়পুর মৎস্য প্রজনন ও প্রশিক্ষণ কেন্দ্রের প্রশাসনিক ভবনের মিলনায়তনে আওয়ামী লীগের মেয়র প্রার্থীর নির্বাচনী বৈঠক করার ঘটনায় ব্যাখ্যা চেয়ে চিঠি পাঠানো হয়েছে। বুধবার (২৪ ফেব্রুয়ারি) রায়পুর পৌরসভার নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ নাজিম উদ্দীন ওই কেন্দ্রের উর্ধ্বতন বৈজ্ঞানিক ওয়াহিদুর রহমান মজুমদারকে তাৎক্ষণিক ব্যাখ্যা দিতে বলেন। সন্ধ্যায় ওয়াহিদুর রহমান লিখিতভাবে জবাব দাখিল করা হয়েছে বলে সন্ধ্যায় নিশ্চিত করেছেন ।

ওয়াহিদুর রহমান মজুমদার বলেন, আওয়ামী লীগের একটি ঘরোয়া আলোচনা সভা করার জন্য উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুনুর রশিদ মিলনায়তন বুকিং নিয়েছিলেন। সেখানে নেতাকর্মীদের জমায়েত করার কথা আমাদের বলা হয়নি। রিটার্নিং কর্মকর্তার চিঠি পেয়ে আমি লিখিত জবাব দিয়েছি। তা এখন বিবেচনাধীন।

নির্বাচন কর্মকর্তার চিঠিতে পৌরসভা নির্বাচন আইন ২০০৯ ও নির্বাচনী আচরণ বিধিমালার বিধি ৬(ক) ও ৬(খ) অনুযায়ী সরকারি কার্যালয় নির্বাচনী প্রচারণায় ব্যবহার করা কেন অবৈধ হবে না এ ব্যাপারে ব্যাখ্যা পত্র প্রাপ্তি সাপেক্ষে তাৎক্ষণিকভাবে জবাব দেওয়ার নির্দেশনা দেওয়া হয়। ওয়াহিদুর রহমানকে দেওয়া এ চিঠিতে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা নাজিম উদ্দীন সই করেন।

প্রসঙ্গত, গত রোববার বিকেলে রায়পুর মৎস্য ওপ্রজনন ও প্রশিক্ষণ কেন্দ্রে আওয়ামী লীগ নেতারা ৫৭ জন সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের নিয়ে সভা করেছেন। সেখানে কেন্দ্রীয়, জেলা, উপজেলা ও পৌর আওয়ামী লীগর শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। ওই সভায় কাউন্সিলর প্রার্থীরা নৌকায় প্রকাশ্যে ভোট দেওয়ার অঙ্গীকার করেছেন। এ ঘটনায় গণমাধ্যমে সংবাদ প্রকাশের প্রেক্ষিতে নির্বাচন কর্মকর্তা ব্যাখ্যা চেয়ে ওয়াহিদুর রহমানকে চিঠি দেন।

 

মতামতের জন্য সম্পাদক দায়ী নন