রায়পুরে বিতর্ক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১২ সেপ্টেম্বর, ২০১৯ ৪:২৯ অপরাহ্ণ

রায়পুর প্রতিনিধি :লক্ষ্মীপুরের রায়পুরে বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল শেষে পুরস্কার বিতরণ করা হয়েছে। বৃহঃবার (১২ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার রাখালিয়া উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।


রায়পুর ক্লাবের উদ্যোগে ৪র্থ আন্ত: স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীদের নিয়ে বিতর্কর আয়োজন করে।


এতে উপজেলার ৫টি সরকারি-বেসরকারি কলেজ ও ১২টি মাধ্যমিক স্কুল এবং মাদ্রাসার শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। ‘পারিবারিক শিক্ষার অভাবই কিশোর অপরাধ বৃদ্ধির মূল কারণ’ এ বিষয়ে স্কুল পর্বের ফাইনালে হায়দরগঞ্জ মডেল স্কুলকে পরাজিত করে রাখালিয়া উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়। কলেজ পর্যায়ের ফাইনালে রায়পুর রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজকে পরাজিত করে হায়দরগঞ্জ মডেল কলেজ চ্যাম্পিয়ন হন। বিতর্ক অনুষ্ঠানে মডারেটরের দায়িত্ব পালন করেন বাংলাদেশ টেলিভিশন স্কুল বিতর্কের নিদের্শক সৈয়দ আশিক।


অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ.এস.এম মাকসুদ কামাল।


রায়পুর ক্লাবের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট মারুফ বিন জাকারিয়ার সভাপতিত্বে, শিক্ষক মোঃ মোস্তফা কামালের উপস্থাপনায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ, রায়পুর সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ মাহবুবুল করিম ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ.কে.এম সাইফুল হক প্রমুখ।


ফাইনাল বিতর্ক অনুষ্ঠানে বিচারকের দায়িত্ব পালন করেন, লক্ষ্মীপুর ডিবেট এসোসিয়েশনের সভাপতি মাজেদ আজাদ, রায়পুর রুস্তম আলী ডিগ্রি কলেজের প্রভাষক তমালিকা চক্রবর্তী ও সাবেক বিতার্কিক আজিজুর রহমান খান বুলবুল। পরে অতিথিবৃন্দ বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন