রামগতি-কমলনগরের ৬ ইউপিতে ভোট গ্রহণ শেষ, চলছে গণনা

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২১ জুন, ২০২১ ৫:২৪ অপরাহ্ণ

লক্ষ্মীপুরের রামগতি ও কমলনগরের ৬ ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ শেষ হয়েছে। চলছে গণনা। অনেক স্থানে সহিংসতা, কারচুপি, ভোট দিতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে। তবে কিছু ওয়ার্ডে শান্তিপূর্ণ ভোট গ্রহণের খবরও পাওয়া গেছে।

এদিকে লক্ষ্মীপুর-২ আসনে উপ-নির্বাচন সোমবার (২১জুন) ইভিএম পদ্ধতিতে সকাল ৮ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়।

ভোট কেন্দ্র গুলোতে ভোটারদের ব্যাপক উপস্থিতি ছিল। পুরুষ ভোটারের চাইতে নারী ভোটারের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

 

অন্যদিকে কমলনগরের তোরাবগঞ্জ, হাজির হাট ও ফলকন ইউনিয়নে প্রভাব বিস্তার করে নৌকার সমর্থকরা প্রকাশ্যে ভোট দিয়েছে বলে স্বতন্ত্র প্রার্থীদের অভিযোগ।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, লক্ষ্মীপুর-২ আসনে ইভিএম পদ্ধতিতে আর রামগতি ও কমলনগরের ৬ ইউপিতে ব্যালটে নির্বাচন হয়েছে।

সংসদীয় আসনে এমপি পদে নৌকা প্রতীক নিয়ে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন ও লাঙ্গল প্রতীক নিয়ে জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য শেখ ফায়েজ উল্লাহ শিপন লড়ছেন।

এ আসনে ১৩৬টি ভোট কেন্দ্রে ৪ লাক ২ হাজার ৯৬৩ ভোটার রয়েছে। ৯৭টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ ধরে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। ৪০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব, পুলিশ, ১৭ প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে নির্বাচনী এলাকায়।

অপরদিকে রামগতি ও কমলনগরের ৬টি ইউপিতে চেয়ারম্যান পদে ৪০ জন প্রার্থী, নারী সদস্য পদে ৮৩জন ও সদস্য পদে ২৫১জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। এসব ইউনিয়নে মোট ১ লাখ ২৩ হাজার ২শ’৩১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন