রামগতিতে স্কুলছাত্রীকে ধর্ষণ ও গর্ভপাতের অভিযোগে ২ জন কারাগারে

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২০ আগস্ট, ২০২০ ৯:৫৪ অপরাহ্ণ

লক্ষ্মীপুরের রামগতিতে পঞ্চম শ্রেণি পড়ুয়া এক স্কুলছাত্রীকে ধর্ষণ ও অবৈধ গর্ভপাতের অভিযোগে ধর্ষকসহ দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে পুলিশ উপজেলার চর আফজল এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করেন। গ্রেপ্তারকৃতরা হচ্ছেন-ওই এলাকার আব্দুল কাইয়ুমের ছেলে ধর্ষক জহির উদ্দিন (২৫) ও তার বড় ভাই আব্দুর রহমান (৩০)।

পুলিশ জানান, গত ৩০ এপ্রিল সন্ধ্যায় উপজেলার চর আফজল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে প্রতিবেশী জহির উদ্দিন বাড়ির পাশের বাগানে নিয়ে ধর্ষণ করে। এতে ছাত্রীটি অন্তঃসত্ত্বা হয়ে পড়লে পরিবারের সদস্যদের কাছে সে বিষয়টি খুলে বলে। পরে তার পরিবার জহিরের স্বজনদের সঙ্গে যোগাযোগ করলে তারা বিষয়টির সমাধানের আশ্বাস দেন। একপর্যায়ে জহিরের বড় ভাই ও ভাবী আদালতের মাধ্যমে বিয়ে পড়ানোর কথা বলে গত ২ জুলাই ছাত্রীটিকে রামগতি শিশু কল্যাণ কেন্দ্রে নিয়ে অবৈধ গর্ভপাত করে। বিষয়টি নিয়ে এলাকায় তোলপাড় শুরু হলে ছাত্রীটির বাবা বাদি হয়ে বুধবার রাতে রামগতি থানায় ধর্ষক জহির এবং গর্ভপাতে সহায়তাকারী বড় ভাই-ভাবীসহ চারজনকে আসামি করে মামলা দায়ের করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে ধর্ষক জহির ও তার ভাই রহমানকে গ্রেপ্তার করেন।

রামগতি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সোলাইমান জানান, গ্রেপ্তারকৃতদের আদালতে সোপর্দ করা হয়েছে। মামলার অপর আসামিদের ধরতে পুলিশের চেষ্টা অব্যাহত রয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন