রামগতিতে মানসিক প্রতিবন্ধকতায় ছাত্রলীগ নেতার আত্মহত্যা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি, ২০২১ ৯:৩৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরের রামগতিতে পাওনাদারের ঋণ পরিশোধ নিয়ে মানসিক প্রতিবন্ধকতায় মো. মিলন জমিদার (২৫) নামে এক ছাত্রলীগ নেতা আত্মহত্যা করেছে। বুধবার (১০ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে উপজেলার চর আলগী ইউনিয়নের চর হাসান গ্রামে এ ঘটনা ঘটে। বক মারার বিষ খেয়ে মিলন আত্মহত্যা করেছে বলে জানা গেছে।

এদিকে খবর পেয়ে রাত ৮ টার দিকে ঘটনাস্থল পরদর্শন করেন রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান। এসময় তিনি নিহতের পরিবার ও আশপাশের লোকজনের সঙ্গে কথা বলেন।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, মিলন এলাকায় মাছ চাষ করতো। এজন্য সে বিভিন্ন লোকের কাছ থেকে ঋণ নেই। কিন্তু টাকা পরিশোধ করতে পারছিলো না। এনিয়ে মিলনের মাঝে মানসিক প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। প্রতিবন্ধকতা থেকেই চাষকৃত পুকুরে মাষ শিকার রোধ করতে ব্যবহার করা বক মারার বিষ খেয়ে মিলন আত্মহত্যা করে।

মৃত মিলন চর আলগী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও চর হাসান হোসেন গ্রামের মৃত জাহাঙ্গীর আলমের ছেলে।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন জানান, বিষ পান করে মিলন আত্মহত্যা করেছে। মিলন দেনা-পাওনা নিয়ে মানসিকভাবে সমস্যায় ছিলো বলে শুনেছি।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি। পরিবারের লোকজনের সঙ্গে কথা বলেছি। ঋণের টাকা নিয়ে মিলন মানসিক প্রতিবন্ধকতায় ছিলো। এজন্যই তিনি বক মারার বিষ খেয়ে আত্মহত্যা করেছে। পরিবারের আবেদনের প্রেক্ষিতে তার মরদেহ ময়নাতদন্ত ছাড়া দাফনের অনুমতি দেওয়া হয়েছ।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন