রামগতিতে চরাঞ্চলের মানুষকে সেবা দিতে ওয়াটার অ্যাম্বুলেন্স উদ্বোধন

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৬ অক্টোবর, ২০২২ ৮:৫৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরের রামগতিতে বিচ্ছিন্ন ইউনিয়ন চর আবদুল্লাহসহ মেঘনা উপকূলীয় ২০ হাজার মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষ্যে স্বপ্নযাত্রা ওয়াটার অ্যাম্বুলেন্স উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিকেলে রামগতি পৌরসভার আলেকজান্ডার মেঘনা নদীতে জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ ফিতা কেটে উদ্বোধন ও চাবি হস্তান্তর করেন।

আয়োজকরা জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন আমার গ্রাম আমার শহর বাস্তবায়নে এ অ্যাম্বুলেন্স সেবা চালু করা হয়েছে। এ উপলক্ষে আলেকজান্ডার বেড়িবাঁধ এলাকায় আলোচনা সভার আয়োজন করা হয়। জাইকা, জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের অর্থায়নে প্রায় ২০ লাখ টাকা ব্যয়ে অ্যাম্বুলেন্সটি কেনা হয়। এর ধারা বিচ্ছিন্ন চর আবদুল্লাহসহ নদী তীরবর্তী এলাকার বাসিন্দাদের চিকিৎসা সেবা নিশ্চিত করা হবে।

রামগতি উপজেলা পরিষদের চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ সোহেলের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম শান্তুনু চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) আবুল হাসনাত খাঁন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল ওয়াহেদ, বড়খেরী নৌ-পুলিশ ফাঁড়ির পরিদর্শক (নিঃ) ফেরদৌস আহমেদ, রামগতি থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আমিনুর রসুল, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি জাকির হোসেন ভূঁইয়া আজাদ প্রমুখ।

লক্ষ্মীপুর জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ জানান, চর আবদুল্লাহ উপজেলা থেকে একেবারেই বিচ্ছিন্ন। সেখানকার মানুষ অসুস্থ হলে দ্রুত চিকিৎসা দেওয়া সম্ভব হয় না। বিষয়টি বিবেচনা করে স্বপ্নযাত্রা ওয়াটার অ্যাম্বুলেন্স ব্যবস্থা করা হয়েছে। চর আবদুল্লাহর বাসিন্দা ছাড়াও নদী তীরবর্তী এলাকার সকল মানুষ সেবা নিতে পারবেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন