রামগতিতে আশ্রয়ণ প্রকল্পের ৩২ টি ব্যারাক হস্তান্তর সেনাবাহিনীর

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি, ২০২৩ ৩:২৮ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা: লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরপোড়াগাছা আশ্রয়ণ প্রকল্পে ১৬০ টি পরিবারের জন্য নির্মিত ৩২ টি ব্যারাক উপজেলা প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়েছে। বাংলাদেশ সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশনের মেজর মো. রায়হানুল হাসান রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম শান্তুনু চৌধুরীর কাছে ব্যারাকগুলোর চাবি হস্তান্তর করেন।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২ টার দিকে রামগতি উপজেলার চরপোড়াগাছা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের চরপোড়াগাছা গ্রামের আশ্রয়ণ প্রকল্পে চাবি হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রকল্প বাস্তবায়নকারী কর্মকর্তা মেজর মো. রায়হানুল হাসান জানিয়েছেন, ২০২২ সালের ১০ সেপ্টেম্বর সেনাবাহিনীর তত্ত্বাবধানে এই প্রকল্পের কাজ শুরু হয়। সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশনের অধীনস্থ ৩৩ আর্টিলারি ব্রিগেডের তত্ত্ববধানে ১৭ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি এ প্রকল্প বাস্তবায়ন করে। এতে ৫ ইউনিট বিশিস্ট ৩২ টি সেমি পাকা ব্যারাক নির্মাণ করা হয়। প্রতিটি ব্যারাকে ৫ টি করে মোট ১৬০ টি পরিবার এ প্রকল্পের আওতায় বসবাসের সুযোগ পাবে। ব্যারাকগুলোর নির্মান কাজ শেষ হওয়ায় উপজেলা প্রশাসনের কাছে চাবি হস্তান্তর করা হয়েছে।

রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম শান্তুনু চৌধুরী বলেন, পূর্বে আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলো জরাজীর্ণ ছিল। এতে সেনাবাহিনীর উদ্যোগে এখানে ১৬০টি পরিবারের জন্য নতুন করে সেমিপাকা ঘর নির্মাণ করা হয়েছে। সেনাবাহিনীর কাছ থেকে ব্যারাকগুলো বুঝে পেয়ে তাৎক্ষণিক মোখলেছুর রহমান ও ছখিনা খাতুন নামে দুইজনকে চাবি হস্তান্তর করা হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন