রামগঞ্জে টিসিবি পণ্য বিক্রি না করায় ক্ষুব্ধ ভোক্তারা

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৬ এপ্রিল, ২০২১ ৬:২৭ অপরাহ্ণ

লক্ষ্মীপুরের রামগঞ্জে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)র পণ্য বিক্রি না করায় ক্ষুব্ধ হয়ে উঠেছে ভোক্তারা। এতে অতিরিক্ত দামে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী ক্রয় করতে হয় বাজার থেকে। নিন্ম আয়ের মানুষরা বিপাকে পড়তে হয়।

 

জানা গেছে, পবিত্র রমজান মাস উপলক্ষে সারা দেশের ন্যায় লক্ষ্মীপুর জেলাতেও টিসিবি পণ্য বিক্রি করা হচ্ছে। ট্রাকে পণ্য বিক্রির সময় বিভিন্ন স্থানে ভোক্তাদের ব্যাপক সাড়া লক্ষ্য করা গেছে।

 

জেলার  রামগঞ্জ উপজেলায় পাটোয়ারী ও রিফাত স্টোর নামে দুইটি ডিলার থাকলেও তারা পন্য বিক্রি করছে না বলে অভিযোগ রয়েছে। ওই উপজেলার নিম্ম আয়ের মানুষ বাড়তি টাকায় বাজার থেকে কিনতে হয় খাদ্যসামগ্রী।

 

জেলায় বর্তমানে ৪টি গাড়ীতে এসব পণ্য বিক্রি হচ্ছে।  ৬টি গাড়ী হলে ৫টি উপজেলা ও ৬টি থানায় যথাসময়ে টিসিবি পণ্য পৌঁছানো সম্ভব হতো বলে ডিলারদের দাবি।

 

এদিকে লক্ষ্মীপুর জেলায় মেসার্স নিউ ত্রয়ী শখ, মেসার্স এম এ ট্রেডার্স, রিপন ট্রেডার্স, রহমান ট্রেডার্স, মরিয়ম এন্টারপ্রাইজ ও সওদাগর এন্ড সন্স টিসিবি পণ্য বিক্রি করছে। এতে বাজার মূল্যের চেয়ে স্বল্প দামে খাদ্যসামগ্রী কিনতে পাচ্ছে ক্রেতারা।

 

টিসিবিতে চিনি প্রতি কেজি ৫৫ টাকা, মসুর ডাল ৫৫ টাকা, সয়াবিন তেল ১০০ টাকা, পিঁয়াজ ২০ টাকা, ছোলা ৫৫ টাকায় বিক্রি করা হচ্ছে। যা সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে।

ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পবিত্র রমজান উপলক্ষে ১ এপ্রিল ২০২১ থেকে পণ্য বিক্রি শুরু করেছে, যা আগামী ৬ মে ২০২১ পর্যন্ত চলমান রাখার ঘোষণাও দেওয়া হয়েছে।

মেসার্স নিউ ত্রয়ী শখের স্বত্বাধিকারী সৈয়দ এহতেশাম হায়দার বাপ্পী বলেন, লক্ষ্মীপুর জেলা প্রশাসক মোঃ আনোয়ার হোছাইন আকন্দ মহোদয়ের নির্দেশনা মোতাবেক টিসিবি ডিলারগণ বিভিন্ন সময়ে স্বচ্ছতার সাথে পণ্য সরবরাহ করেছে। তবে উপজেলা পর্য্ায়ে কিছু ডিলারের অবহেলায় এসব পণ্য থেকে বঞ্চিত হচ্ছে সাধারণ মানুষ।

 

পাটোয়ারী ষ্টোরের স্বাত্বাধিকারী স্বপন পাটওয়ারী বলেন, আমাদেরকে কুমিল্লা থেকে পণ্য কম দেয়া হয়। এজন্য আমরা সবসময় টিসিবি পণ্য বিক্রি করতে পাচ্ছি না। কিছু পণ্য এনেছি। সেগুলো ইউএনও মহোদয়ের নির্দেশে বিক্রি করা হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন