রামগঞ্জে আ.লীগ-বিএনপি সংঘর্ষ, আহত ১৫

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৮ এপ্রিল, ২০২৩ ৭:৩৯ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা: লক্ষ্মীপুরের রামগঞ্জে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ ও পাল্টাপাল্টি ধাওয়ার ঘটেছে। এতে উভয়পক্ষের অন্তত ১৫ নেতাকর্মী আহত হয়েছেন।

শনিবার (৮ এপ্রিল) বিকেল ৪টার দিকে রামগঞ্জ পৌরসভার নন্দপুর এলাকায় এরশাদ হোসেন সড়কে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, ১০ দফা দাবিতে বিএনপি নেতাকর্মীরা পূর্বঘোষিত অবস্থান কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে ঘটনাস্থলে জড়ো হন। এ সময় হঠাৎ করে আওয়ামী লীগের নেতাকর্মীরা এসে ইটপাটকেল নিক্ষেপ করে। একপর্যায়ে দুই পক্ষের লোকজন সংঘর্ষ ও পাল্টাপাল্টি ধাওয়ায় জড়িয়ে পড়ে। এতে ছাত্রলীগ নেতা শেখ রাসেল, ফরিদ, রিয়াদ হোসেন, মো. মিরাজ, সোহেল, সবুজ হোসেন, বাবু ও বিএনপির কর্মী আবদুর রহমান ও ফারুক হোসেনসহ উভয় পক্ষের ১৫ নেতাকর্মী আহত হন। তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয়ভাবে চিকিৎসা নিচ্ছেন।
এ বিষয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি রবিউল জামান অপু মাল বলেন, আমাদের ইফতার বিতরণ কর্মসূচি ছিল। সেখানে যাওয়ার পথে বিএনপির নেতাকর্মীরা আমাদের ওপর হামলা চালায়। এতে আমাদের ১০ জন নেতাকর্মী আহত হন।
কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক ও লক্ষ্মীপুর জেলা বিএনপির আহ্বায়ক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেন, ঘটনাটি শুনেছি। সামনে আরেকটি নির্বাচনের সময় এসেছে। এজন্য তারা পুলিশকে সঙ্গে নিয়ে মাঠে নেমেছে। আওয়ামী লীগ পরিকল্পিতভাবে রামগঞ্জে হামলা চালিয়েছে। এ হামলার নিন্দা জানাচ্ছি।
 রামগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৬ রাউন্ড ফাঁকা গুলি করা হয়েছে। এখন পরিস্থিতি শান্ত রয়েছে। এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন