রামগঞ্জে আগুনে পুড়লো ৯ বসতঘর (ভিডিও)

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর, ২০১৯ ৬:১০ অপরাহ্ণ

লক্ষ্মীপুরের রামগঞ্জে বৈদ্যুতিক মিটার বিস্ফোরণে শটসার্কিট হয়ে আগুন ছড়িয়ে পড়ে ৯ বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে।


বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকালে উপজেলার করপাড়া ইউনিয়নের দক্ষিণ শ্যামপুর গ্রামে জমির পুত্রের বাড়িতে এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্থরা জানিয়েছে, ঘরসহ মূল্যবান মালামাল পুড়ে তাদের ৪০ লাখ টাকার ক্ষতি হয়েছে।


ক্ষতিগ্রস্থরা জানায়, সকালে হঠাৎ দিনমজুর বাহার মিয়ার ঘরের বিদ্যুতের মিটার বিকট শব্দে বিস্ফোরণ হয়ে আগুন লেগে যায়। এতে মহুর্তেই আগুন পাশের আটটি ঘরে আগুন ছড়িয়ে পড়ে। এতে পাশ^বর্তী বাবুল মিয়ার ঘরে থাকা এক লাখ টাকাসহ, কৃষক শাহজাহান মিয়া, দিনমজুর নজরুল ইসলাম, হারুন, আবদুর রহিম, রিকশা চালক রাসেল, ও শাহ আলম সালেহ আহম্মেদের বসতঘর পুড়ে ছাই হয়ে যায়।


স্থানীয়রা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি। এরমধ্যেই ৯টি বসতঘর ও মূলবান মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। খবর পেয়ে রামগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় দেড়ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনায় বাগির অন্য ঘরগুলো আগুন থেকে রক্ষা পেয়েছে।


ক্ষতিগ্রস্থ বাহার মিয়া ও বাবুল মিয়া বলেন, আগুনে আসবাবপত্রসহ আমাদের ঘরগুলো পুড়ে গেছে। নতুন করে ঘর নির্মাণ করা আমদের জন্য কষ্টসাধ্য। এখন আমরা নিঃস্ব হয়ে গেছি।


করপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য (মেম্বার) শাহ আলম ও শাহাব উদ্দিন জানায়, ঘটনাটি মর্মান্তিক। ঘরসহ মালামাল পুড়ে গিয়ে ৪০ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে ভূক্তভোগীরা জানিয়েছে। আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি।


রামগঞ্জ ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল মোতালেব বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থল গিয়ে দেড়ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি। কিন্তু এরআগেই বসতঘরগুলো পুড়ে ছাই হয়ে গেছে। তাৎক্ষণিক ক্ষতির পরিমাণ নির্ণয় করা সম্ভব হয়নি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন