রাত ৯টা পর্যন্ত দোকানপাট খোলা থাকবে

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৮ জুলাই, ২০২০ ৯:৪৩ অপরাহ্ণ

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আজ (মঙ্গলবার) থেকে রাত ৯টা পর্যন্ত খোলা রাখা যাবে দোকানপাট ও বিপণি-বিতান। এতদিন সন্ধ্যা ৭টা পর্যন্ত দোকানপাট ও বিপণি-বিতান খোলার অনুমতি ছিল।

মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ দোকান মালিক সমিতি। তারা বলছে, সরকারের উচ্চপর্যায় থেকে মৌখিকভাবে রাত ৯টা পর্যন্ত দোকানপাট ও বিপণি-বিতান খোলা রাখার অনুমতি দেয়া হয়েছে। সারাদেশের ব্যবসায়ীদের বিষয়টি জানিয়ে দেয়া হয়েছে।

সম্প্রতি ঈদ সামনে রেখে দোকানপাট ও বিপণি-বিতান সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা রাখার দাবি জানায় দোকান মালিক সমিতি। জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো এক আবেদনপত্রে সমিতির সভাপতি হেলাল উদ্দিন বলেন, পবিত্র রমজান মাসে দোকানপাট বন্ধ থাকায় ব্যবসায়ীরা ব্যবসা করতে পারেননি। এতে তারা বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির মুখে পড়েন। কোরবানির ঈদ সামনে রেখে দোকানপাট বেশি সময় খোলা রাখার ব্যবস্থা করলে ব্যবসায়ীরা কিছুটা হলেও ক্ষতি পুষিয়ে নিতে সক্ষম হবেন।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. আরিফুর রহমান টিপু বলেন, সরকারের সংশ্লিষ্ট মহল থেকে আমাদের মৌখিক অনুমতি দিয়েছে। আজ মঙ্গলবার থেকে রাত ৯টা পর্যন্ত দোকানপাট ও বিপণি-বিতান খোলা রাখা হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন