যুবলীগ-ছাত্রলীগনেতা হত্যা :  আ.লীগ থেকে কাশেম জিহাদী বহিষ্কার 

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৮ মে, ২০২৩ ১০:১৭ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা: লক্ষ্মীপুরে চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি পদ থেকে আবুল কাশেম জিহাদীকে বহিস্কার করা হয়েছে। জিহাদী আলোচিত যুবলীগ নেতা আবদুল্লাহ আল নোমান ও ছাত্রলীগ নেতা রাকিব ইমাম হত্যা মামলার প্রধান আসামি।

বুধবার (১৭ এপ্রিল) রাত সাড়ে ৮ টার দিকে চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি আবুল কাশেম চৌধুরী ও সাধারণ সম্পাদক আবদুল ওহাব স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জিহাদীকে বহিস্কারের বিষয়টি নিশ্চিত করা হয়। তবে প্রেস বিজ্ঞপ্তিতে ব্যাক ডেটে (২ মে) তাকে বহিস্কার দেখানো হয়েছে।
চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি আবুল কাশেম সাংবাদিকদের বলেন, জিহাদীকে বহিস্কারের সিদ্ধান্ত আগেই নেওয়া হয়েছে। সবার সম্মতিক্রমে আজ চিঠি প্রকাশ করা হয়েছে।
প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, নোমান ও রাকিব হত্যা মামলায় কাশেম জিহাদীকে প্রধান আসামি করা হয়েছে। তার কারণে দলের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। এতে  তাকে চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি পদ থেকে অব্যহতি প্রদান করা হল। একই সঙ্গে দল থেকে স্থায়ীভাবে বহিস্কারের জন্য কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে সুপারিশ পাঠানো হয়েছে।
প্রসঙ্গত, ২৫ এপ্রিল রাতে সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের পোদ্দারবাজার এলাকায় জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক নোমান ও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাকিবকে গুলি করে হত্যা করা হয়। পরদিন রাতে নিহত নোমানের বড় ভাই ও বশিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান বাদী হয়ে ৩৩ জনের বিরুদ্ধে চন্দ্রগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। এতে চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কাশেম জিহাদীকে প্রধান করে ১৮ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ১৫ জনকে আসামি করা হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন