মোখা মোকাবিলায় নোয়াখালীতে পুলিশের কন্ট্রোল রুম

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৪ মে, ২০২৩ ২:১৭ অপরাহ্ণ

ঘূর্ণিঝড় মোখার প্রভাব মোকাবিলায় নোয়াখালী জেলা পুলিশের ডিএসবিতে কন্ট্রোল রুম চালু করা হয়েছে। শনিবার (১৩ মে) জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলামের নির্দেশে এই নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) বিজয়া সেন ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘূর্ণিঝড় পূর্ববর্তী, ঘূর্ণিঝড়কালীন এবং পরবর্তীতে যে কোনো ধরনের সেবা গ্রহণের উদ্দেশে বা তথ্য জানার জন্য এই নিয়ন্ত্রণ কক্ষে উপকূলবাসীর যোগাযোগ করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

বিজয়া সেন আরও বলেন, একজন পুলিশ পরিদর্শকের নেতৃত্বে ২৪ ঘণ্টা নিয়ন্ত্রণ কক্ষ ঘূর্ণিঝড় সংক্রান্ত উপকূলবাসীর ফোন কল রিসিভ করা হবে এবং সেই অনুযায়ী তাৎক্ষণিক সমাধানের ব্যবস্থা করা হবে। এছাড়া দুর্যোগ মোকাবিলার সংশ্লিষ্ট থানাগুলোকে সতর্ক থাকার নির্দেশ প্রদান করা হয়েছে।

মো. শহীদুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, মোখা সংক্রান্ত দুর্যোগকালীন যে কোনো পরিস্থিতি মোকাবিলা করার জন্য নোয়াখালী পুলিশের অফিসার-ফোর্স প্রস্তুত রয়েছে। ইতোমধ্যে হাতিয়া, কোম্পানীগঞ্জ, সুবর্ণচর উপজেলার বিভিন্ন দুর্যোগপ্রবণ এলাকায় মাইকিং করা এবং বিশেষ টিম মোতায়েন করা হয়েছে। এছাড়াও একইসঙ্গে নজরদারি বৃদ্ধি করা হয়েছে।

নিয়ন্ত্রণ কক্ষের মোবাইল নম্বর:১. ইকবাল হোসেন (পুলিশ পরিদর্শক) জেলা পুলিশ কন্ট্রোল রুম, মোবাইল নম্বর: 01720559534

২. জুল-এ- আসলাম (ডিআইও -২, ডিএসবি) মোবাইল নম্বর: 01711713678

৩.এএসআই/ মোস্তফা কামাল (ডিএসবি) মোবাইল নম্বর: 01775376291

৪. জেলা পুলিশ কন্ট্রোলরুম-মোবাইল নম্বর: 01320111898

মতামতের জন্য সম্পাদক দায়ী নন