মালয়েশিয়ান স্ত্রী-সন্তানদের নিয়ে হেলিকপ্টারে বাড়ি ফিরলেন প্রবাসী

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৯ জুলাই, ২০২২ ১২:২৯ অপরাহ্ণ

ঈদ পরিবারের সাথে উদযাপন করতে মালেয়শিয়ান স্ত্রী এবং তিন সন্তানকে নিয়ে ঢাকা থেকে হেলিকপ্টারে উড়ে বাড়ি এলেন প্রবাসী ব্যবসায়ী সুমন বেপারি। তার বাড়ি ফরিদগঞ্জ উপজেলার গোবিন্দপুর উত্তর ইউনিয়নের চির্কা গ্রামে।

শুক্রবার (৮ জুলাই) সকাল সাড়ে ১০টায় প্রবাসীর পরিবারকে বহনকারী হেলিকপ্টারটি চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা সদরস্থ এ আর মডেল পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে অবতরণ করে। এর আগে সকাল ৬টায় তারা মালেশিয়ার একটি ফ্লাইটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।

জানা গেছে, চির্কা গ্রামের মজিবুল হক বেপারির ছেলে সুমন ২০০৭ সালে মালেয়শিয়া যান। ৯ বছর আগে তার সঙ্গে সে দেশের মেয়ে নুর ইনা লিজার পরিচয় হয়। লিজাকে বিয়ে করেন সুমন। বর্তমানে এই দম্পতির ঘরে সুফিয়া সাফরিনা (৮), আরাফাত (৪) এবং আড়াই বছরের আরমান নামে তিনটি সন্তান রয়েছে।

পবিত্র ঈদুল আজহায় মা, বোনসহ পরিবারের অন্য সদস্যদের সঙ্গে দেখা করতে এবং ঈদ আনন্দ উপভোগ করতে সস্ত্রীক তিনি বাংলাদেশে আসেন। সুমন বেপারি জানান, ঈদের সময় মহাসড়কে জ্যাম থাকে। তাই ঝামেলা এড়াতে তিনি স্ত্রী-সন্তানদের নিয়ে হেলিকপ্টারযোগে বাড়ি এসেছেন।

এদিকে ছেলে, পুত্রবধূ ও নাতি-নাতনিদের পেয়ে ঈদ আনন্দ কয়েকগুণ বেড়ে গেছে সুমনের মায়ের। নাতি-নাতনিদের কাছে পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন সুমনের মা ফাতেমা বেগম। এ সময় তিনি বলেন, আমার ছেলে সুমন একসময় কষ্ট করেছে সেই দেশে। বর্তমানে তারা সুখে রয়েছে।

একই কথা জানালেন সুমনের বোন সালমা বেগম। তিনি বলেন, আজ আমাদের আনন্দের দিন। আমাদের আদরের ভাই, স্ত্রী, সন্তানসহ আমাদের সাথে ঈদ করতে বাড়ি এসেছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন