মানসিক প্রতিবন্ধীকে হত্যার উদ্দেশে পিটিয়ে জখম, থানায় অভিযোগ

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর, ২০২১ ১২:২৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: নোয়াখালীর বেগমগঞ্জে আনোয়ার হোসেন মিলন নামে এক মানসিক প্রতিবন্ধী যুবককে হত্যার উদ্দেশে পিটিয়ে যখম করা হয়েছে। এসময় তার ঘরবাড়িও ভাংচুর করার অভিযোগ উঠেছে।

 

বুধবার (২২ সেপ্টেম্বর) রাতে ঘটনার বিচারের দাবিতে মিলনের স্ত্রী মমতাজ বেগম সাংবাদিকদের বিষয়টি জানিয়েছেন। এর আগে বিকেলে মমতাজ বাদী হয়ে নোয়াখালীর বেগমগঞ্জ থানায় তিনজনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন।

 

অভিযুক্তরা হলেন উপজেলার বালুচরা গ্রামের আবুল বাশারের ছেলে আল-আমিন, খলিল ও আমেনা বেগম। ওইদিন মঙ্গলবার সকালে উপজেলার আলেয়াপুর ইউনিয়নের বালুচরা গ্রামে এ ঘটনা ঘটে। এসময় ওই প্রতিবন্ধীর ঘর ভাংচুর করে একই গ্রামের আবুল বাশারের ছেলে খলিল ও তার স্ত্রী আমেনা বেগম।

 

অভিযোগ সূত্র জানায়, আনোয়ার মানসিক প্রতিবন্ধী। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) রাতে বিদ্যুতের খুঁটি নিয়ে আনোয়ারদের সঙ্গে অভিযুক্তদের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে আশপাশের লোকজন এসে তা মীমাংসা করে দেয়। মিলনকে রাতেই আল আমিন হুমকি দিয়ে বলে, ‘হাগল (পাগল) মারি হালাইলে (মেরে ফেললে) কি অইব (কি হবে)?’ পরদিন মঙ্গলবার সকালে চা খেতে দোকানে যাওয়ার উদ্দেশে ঘর থেকে বের হয়৷ কিছু বুঝে উঠার আগেই মিলনকে অভিযুক্তরা এলোপাতাড়ি রড দিয়ে পিটিয়ে রক্তাক্ত জখম করে। এসময় মিলনের ঘরও ভাঙচুর করা হয়। রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে মিলনকে নোয়াখালী হাসপাতালে ভর্তি করে স্থানীয়রা।

 

মিলনের স্ত্রী মমতাজ বেগম বলেন, আমার স্বামীকে দীর্ঘদিন ধরে অভিযুক্তরা হত্যার হুমকি দিয়ে আসছে। বিভিন্ন সময় আমাদের কাছ থেকে জমি পাবে বলে মোটা অংকের টাকাও দাবি করেছিল। তারা বলে আমার স্বামী পাগল। তাকে মেরে ফেলবে। তাদের হাত থেকে রক্ষা পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

 

এ বিষয়ে বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হারুনুর রশিদ বলেন, এ ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন