মনোনয়ন দাখিলের সময়ে শোডাউন নিষিদ্ধ

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৫ এপ্রিল, ২০২৩ ৪:১৩ অপরাহ্ণ

মনোনয়নপত্র দাখিলের সময় কোনো শোডাউন দেয়া যাবে না বলে জানালেন নির্বাচন কমিশনার মো. আলমগীর। পাঁচ জনের অধিক বেশি মানুষ নিয়ে রিটার্নিং কর্মকর্তার অফিসে যাওয়া যাবে না বলেও স্পষ্ট জানান তিনি।

মঙ্গলবার (২৫ এপ্রিল) নির্বাচন ভবনে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব বলেন আলমগীর। তিনি জানান, উপরোক্ত নিয়মগুলো কেউ না মানলে তার প্রার্থিতা বাতিল হতে পারে। নির্বাচনের সার্বিক প্রস্তুতি নেয়া হচ্ছে। প্রতীক বরাদ্দের পর কেউ আচরণবিধি লঙ্ঘন করলে তাদেরকে শাস্তির আওতায় আনা হবে।

ইসি আলমগীর আরও বলেন, জন ভোগান্তি করে নির্বাচনী প্রচার করা যাবে না। এজন্য প্রার্থীদের সাথে সিইসির নেতৃত্বে একটা মিটিং হবে।

নির্বাচনী সমাবেশের বিষয়ে তিনি বলেন, প্রশাসনের অনুমতি নিয়ে খোলা মাঠে সমাবেশ করতে হবে। রাস্তা বন্ধ করে কোনো পথসভা করা যাবে না।

একইসাথে কমিশনের প্রতি আস্থাহীনতা নয়, বরং রাজনৈতিক কৌশলের কারণে বিএনপিসহ কোনো কোন দল প্রার্থী ঘোষণা দেয়নি। এনিয়ে কমিশনের কোনো বক্তব্য নেই। কমিশন এখন পর্যন্ত ভালো করে যাচ্ছে। বিএনপির উচিত ভোটে অংশ নিয়ে কমিশনের পরীক্ষা নেয়া।

কমিশনার বলেন, মাঠ পর্যায়ের তদন্ত প্রতিবেদনের পর আরও এক ধাপ যাচাইয়ের পর নতুন দল নিবন্ধনের সিদ্ধান্ত। এরপরেই পূর্ণাঙ্গ অনুমোদন নিবন্ধনের অপেক্ষায় থাকা রাজনৈতিক দলগুলো।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন