ভোলায় হোটেল থেকে ভারতীয় নাগরিকের মরদেহ উদ্ধার, আটক ৫

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি, ২০২৩ ৮:৩০ অপরাহ্ণ

ভোলা প্রতিনিধি: ভোলায় কে জাহান আবাসিক হোটেলে থেকে মনোজ বাট (৩৫) নামে এক ভারতীয় যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে হোটেলের একটি কক্ষ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

নিহত মনোজ বাট ভারতের রাজস্থানের বাসিন্দা বলে নিশ্চিত করেছে পুলিশ। তিনি পেশায় একজন আর্টিস্ট। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তার সঙ্গে থাকা অপর ৫ ভারতীয় যুবককে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

তারা হলেন- ভুবন রায়, রবি কুমার, কিসেন রায়, জেলাল ও নরেশ কুমার। তারা সবাই ভারতের রাজস্থানের বাসিন্দা বলে পুলিশ জানিয়েছেন।
পুলিশ জানিয়েছেন, গত ১৬ ফেব্রুয়ারি থেকে তারা ভোলায় অবস্থান করছিলেন। তারা জেলার বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের আর্ট শেখাতেন। তবে তাদের কাছে বাংলাদেশে আসার অনুমতিপত্র আছে কিনা, তার তদন্ত করা হচ্ছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এদিকে, থানায় নেওয়া ভারতীয় দুই যুবক রবি কুমার ও নরেশ কুমার বলেন, রাতে (২৭ ফেব্রুয়ারি) খাবার খেয়ে সে ঘুমিয়ে পড়েছিল। তবে কিভাবে মনোজ বাটের মৃত্যু হয়েছে, তা আমাদের জানা নেই।

কে জাহান হোটেলের ম্যানেজার বিপ্লব রায় বলেন, বৈধ কাগজপত্র থাকায় তাদের (ভারতীয়দের) রুম ভাড়া দেওয়া হয়। কিন্তু কিভাবে একজনের মৃত্যু হয়েছে, তা আমাদের জানা নেই। সকালেই (২৮ ফেব্রুয়ারি) আমরা বিষয়টা জানতে পারি। তারপর পুলিশে খবর দেই।

এদিকে ভারতীয় যুবকের মৃত্যু বিষয়ে ভোলা সদর থানায় একটি অপমৃত্যু মামলা করা হয়েছে। এদিকে মৃত্যুর সঠিক কারণ নির্ণয়ের জন্য ময়নাতদন্তের জন্য লাশ ভোলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

ভোলা সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো. শাহিন ফকির এ তথ্য নিশ্চিত করে বলেন, কিভাবে ওই ভারতীয় যুবকের মৃত্যু হয়েছে, তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে পুলিশ গুরুত্বের সঙ্গে বিষয়টির তদন্ত করছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন