ভোটের দিন ছুটি থাকছে না ৩০ পৌরসভায়

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ৮:২৫ অপরাহ্ণ

আগামী ২৮ ফেব্রুয়ারি পঞ্চম ধাপে দেশের ৩০ পৌরসভায় সাধারণ নির্বাচন, ৪ উপজেলা পরিষদ এবং ২টি ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের দিন ভোটকেন্দ্র হিসেবে ব্যবহৃত শিক্ষাপ্রতিষ্ঠান ও স্থাপনা বন্ধ ঘোষণা করা হলেও নির্বাচনী এলাকায় থাকছে না সাধারণ ছুটি।

তবে ভোটারদের ভোট দেওয়ার সুযোগ করে দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। বুধবার (২৪ ফেব্রুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিধি-৪ শাখা থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের চাহিদা মোতাবেক পঞ্চম ধাপে ৩০ পৌরসভার সাধারণ নির্বাচন, ৪টি উপজেলা পরিষদ এবং ২টি ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণের দিন ২৮ ফেব্রুয়ারি রোববার সাধারণ ছুটি ছাড়া নির্বাচনী এলাকার অধীন যে সব শিক্ষাপ্রতিষ্ঠান ও স্থাপনা ভোটকেন্দ্র হিসেবে ব্যবহার বা নির্বাচনী কার্যক্রমের জন্য নির্ধারণ করা হয়েছে সেগুলো বন্ধ ঘোষণা করা হলো।

এতে আরও বলা হয়, তাছাড়া সংশ্লিষ্ট নির্বাচনী এলাকা এবং পার্শ্ববর্তী পৌরসভা, উপজেলা এবং জেলার অধীন অন্যান্য দপ্তর, সংস্থা বা প্রতিষ্ঠানে কর্মরত ভোটারদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ দেওয়ার ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ করা হল।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন