ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩৯ হাজার

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৯ জুলাই, ২০২০ ৩:৪৭ অপরাহ্ণ

ভারতে লাগামহীনভাবে বাড়ছে মহামারি করোনা সংক্রমণ। প্রতি মুহূর্তে লাফিয়ে লাফিয়ে বাড়ছে নতুন আক্রান্তের সংখ্যা। করোনায় আক্রান্তের সংখ্যার সর্বশেষ পরিসংখ্যানে চোখ কপালে ওঠার জোগাড়। সব রেকর্ড ভেঙে চুরমার করে গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে কভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন প্রায় ৩৯ হাজার মানুষ। ফলে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছে গেছে পৌনে ১১ লাখে।

রবিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় ভারতে ৩৮ হাজার ৯০২ জন করোনা আক্রান্ত হয়েছেন। ফলে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ লাখ ৭৭ হাজার ৬১৮ জন। এদের মধ্যে ৬ লাখ ৭৭ হাজার ৪২৩ জন এরই মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখনো চিকিৎসাধীন ৩ লাখ ৭৩ হাজার ৩৭৯ জন। সংক্রমণের নিরিখে এখনো বিশ্বে তৃতীয় স্থানে ভারত। উপরে শুধুমাত্র আমেরিকা এবং ব্রাজিল।

আক্রান্তের সংখ্যার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৫৪৩ জন। এর ফলে মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ২৬ হাজার ৮১৬ জনে।

ক্রমশ আক্রান্ত ও মৃত্যু হার বৃদ্ধি চিন্তায় ফেলে দিয়েছে চিকিৎসকদের। এদিকে গত কয়েক সপ্তাহে উল্লেখযোগ্য হারে বেড়েছে করোনা পরীক্ষার সংখ্যাও। এরই মধ্যে দেশটিতে ১ কোটি ৩৭ লাখের বেশি মানুষের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে শুধু গত ২৪ ঘণ্টায় ৩ লাখ ৫৮ হাজারের বেশি মানুষের নমুনা পরীক্ষা করা হয়েছে।

সূত্র : সংবাদ প্রতিদিন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন