বিশ্বকাপের সেরা একাদশে সালমা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৫ এপ্রিল, ২০২২ ১০:৫৯ পূর্বাহ্ণ

আইসিসি ওয়ানডে বিশ্বকাপে প্রথমবার খেলতে গিয়েই বাজিমাত করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। মাঠে সাফল্যও পেয়েছেন ক্রিকেটাররা। তার পথ ধরেই বিশ্বকাপের সেরা একাদশেও আছে টাইগ্রেসদের প্রতিনিধি। আইসিসির গড়া টুর্নামেন্টের সেরা দলে জায়গা পেলেন বাংলাদেশের অলরাউন্ডার সালমা খাতুন।

আইসিসি সোমবার ঘোষণা করেছে টুর্নামেন্টের ‘মোস্ট ভ্যালুয়েবল ইলেভেন।’ আইসিসির প্রতিনিধিসহ ধারাভাষ্যকার ও সংবাদকর্মীদের মিলিয়ে ছয় জনের একটি প্যানেল বেছে নিয়েছে নারী ওয়ানডে বিশ্বকাপের সেরা দল।

গোটা টুর্নামেন্টে দুর্দান্ত খেলেই দলে জায়গা করে নিয়েছেন সালমা। নিউজিল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপ ক্রিকেটে ৭ ম্যাচে সালমা নিয়েছেন ১০ উইকেট। ওভারপ্রতি ৩.৭৯ রান দিয়েছেন তিনি। এই সাফল্য তাকে জায়গা করে দিয়েছে একাদশে।

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের সেরা একাদশের অধিনায়ক হয়েছেন অস্ট্রেলিয়ার মেগ ল্যানিং। চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার ৪ ক্রিকেটার আছেন সেরা একাদশে।

বিশ্বকাপের সেরা একাদশ:

লরা উলভার্ট (দক্ষিণ আফ্রিকা), অ্যালিসা হিলি (অস্ট্রেলিয়া). মেগ ল্যানিং (অধিনায়ক, অস্ট্রেলিয়া), র‌্যাচেল হেইন্স (অস্ট্রেলিয়া), ন্যাট সিভার (ইংল্যান্ড), বেথ মুনি (অস্ট্রেলিয়া), হেইলি ম্যাথিউজ (ওয়েস্ট ইন্ডিজ), মারিজান ক্যাপ (দক্ষিণ আফ্রিকা), সোফি এক্লেস্টোন (ইংল্যান্ড), শাবনিম ইসমাইল (দক্ষিণ আফ্রিকা) ও সালমা খাতুন (বাংলাদেশ)।

দ্বাদশ: চার্লি ডিন (ইংল্যান্ড)

মতামতের জন্য সম্পাদক দায়ী নন