বিমানের ফ্লাইটে হাতাহাতি, লন্ডনে ৭ যাত্রী আটক

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৩০ মে, ২০২২ ১২:৪৭ অপরাহ্ণ

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের লন্ডনগামী একটি ফ্লাইটে হাতাহাতির ঘটনায় সাত যাত্রীকে আটক করেছে হিথ্রো বিমানবন্দরের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। গতকাল রোববার বিমানের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা আবু সালেহ মোস্তফা কামাল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ফ্লাইটের কেবিন ক্রুরা স্ট্যান্ডার্ড অপারেশনাল প্রসিডিউর অনুযায়ী ফ্লাইটটি হিথ্রো বিমানবন্দরে অবতরণের পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিষয়টি জানায় এবং ওই ঘটনার সঙ্গে সংশ্লিষ্টদের চিহ্নিত করেন। পরে হাতাহাতির ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট সাত যাত্রীকে হিথ্রো বিমানবন্দরের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আটক করে।

তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানিয়েছেন বিমানের এমডি। তবে ওই সাত যাত্রীর পরিচয় তাৎক্ষণিকভাবে জানা সম্ভব হয়নি।

এর আগে গত ২৫ মে সিলেট থেকে সরাসরি লন্ডনগামী বিমানের ফ্লাইটে ওই হাতাহাতির ঘটনা ঘটে। ওই ঘটনার একটি ভিডিও এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যায়, এক যাত্রী গালিগালাজ করছেন এবং দুই নারী যাত্রীর সঙ্গে হাতাহাতি করছেন।

এ প্রসঙ্গে আবু সালেহ মোস্তফা কামাল বলেন, ‘আমরা যতদূর জেনেছি, সামনের সারির এক যাত্রীর পায়ে পা লেগে যাওয়ার পর ঘটনার সূত্রপাত। এরপর ওই হাতাহাতির ঘটনা ঘটে। ’ বিমানের কয়েকজন যাত্রী এ ধরনের অশোভন ঘটনা ঘটিয়েছেন এটা খুবই দুঃখজনক বলেও জানান তিনি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন