বিপিএল যুদ্ধের প্রস্তুতি শুরু ফ্রাঞ্চাইজিদের

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৬ অক্টোবর, ২০১৭ ৭:৪৯ অপরাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এর পঞ্চম আসর কড়া নাড়ছে দরজায়। ইতোমধ্যেই বিপিএল উত্তেজনা ছড়িয়ে পড়েছে সারাদেশে। আর মাত্র কয়েকদিন বাকি জমজমাট পঞ্চম আসর মাঠে গড়ানোর। ৪ অক্টোবর সিলেট থেকে শুরু হবেধুম-ধাড়াক্কা চার-ছক্কার যুদ্ধ। সেই যুদ্ধের জন্য প্রস্তুতিও শুরু করে দিয়েছে অংশগ্রহণকারী ফ্রাঞ্চাইজিগুলো।

গতকালই (বুধবার) মাঠের অনুশীলনে নেমেছে রংপুর রাইডার্স এবং খুলনা টাইটান্স। অনুশীলনে রংপুর বলতে গেলে এগিয়েই ছিল। অনুশীলনের প্রথম দিন থেকেই তারা পেয়েছে অস্ট্রেলিয়ান কোচ টম মুডিকে। আইপিএলে মোস্তাফিজের দল সানরাইজার্স হায়দরবাদের কোচ তিনি।
টম মুডি লোকাল ক্রিকেটারদের নিয়ে ভালোই ঘাম ঝরিয়েছেন মাঠে। তবে উপস্থিত ছিলেন না দলীয় অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তিনি আজ (বৃহস্পতিবার) থেকে অনুশীলনে যোগ দেন।

এদিকে গতকাল (বুধবার) সকাল থেকেই মোহাম্মদপুর বেড়িবাঁধ এলাকায় ইউল্যাবের মাঠে অনুশীলন করে খুলনা টাইটান্স। যদিও তাদের কোচ কিংবা বিদেশি কোন খেলোয়াড় উপস্থিত ছিল না এ অনুশীলনে।

বিপিএলের নতুন দল সিলেট সিক্সার্স বুধবার কোন অনুশীলন করেনি। যদিও আনুষ্ঠানিকতা শুরু করে দিয়েছে এদিন থেকে। সিলেট বিভাগীয় ক্রিকেট স্টেডিয়ামে ‘বোলার হান্টের’ ফাইনাল রাউন্ডের আয়োজন করেছে তারা।

এই রাউন্ডের জন্য বিচারক হিসেবে উড়িয়ে এনেছে পাকিস্তানের কিংবদন্তি ওয়াকার ইউনুসকে। বোলার হান্ট অনুষ্ঠানের পর সন্ধ্যায় একই স্টেডিয়ামে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে জার্সি উন্মোচন করে সিলেট। আজ থেকে অনুশীলনে নামার কথা তাদের।

এদিকে গতকালই সিলেটে পৌঁছেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আজ থেকে অনুশীলন করার কথা রয়েছে তাদের। গত আসরের চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসের অনুশীলন শুরু হবে ২৯ অক্টোবর। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম সংলগ্ন বিসিবি একাডেমি মাঠে।

এদিন সকাল ৯টা থেকে অনুশীলন শুরু করবে ঢাকা ডায়নামাইটস। দলের এক কর্মকর্তা জানিয়েছেন, ‘৩০ অক্টোবর থেকে বিদেশি ক্রিকেটারদের কয়েকজনকে অনুশীলনে পাওয়া যাবে।’

আর মিরপুর স্টেডিয়ামে চট্টগ্রামের অনুশীলন শুরু হবে আগামী ২৯ অক্টোবর। ঢাকায় কয়েকদিন অনুশীলনের পর সিলেটে যাবে চিটাগং ভাইকিংস।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন