বিপিএলের মাঝপথে আমলাকে দলে ভেড়াল খুলনা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৩০ ডিসেম্বর, ২০১৯ ১:২৫ অপরাহ্ণ

গত ১১ ডিসেম্বর থেকে শুরু হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের বিশেষ আসর বঙ্গবন্ধু বিপিএল। আর এই টুর্নামেন্টের মাঝপথে দক্ষিণ আফ্রিকান তারকা ব্যাটসম্যান হাশিম আমলাকে দলে ভেড়াল খুলনা টাইগার্স। তিনি ছাড়াও ২৯ বছর বয়সী পাকিস্তানি পেস বোলিং অলরাউন্ডার আমের ইয়ামিনকেও দলে নিয়েছে তারা। আজ সোমবার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন খুলনা টাইগার্সের টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। 

এ ব্যাপারে সুজন জানান, আজই দলের সঙ্গে যোগ দেবেন আমের ইয়ামিন। আর আমলা ঢাকায় আসবেন আগামীকাল মঙ্গলবার। তারা দুজনই দলের সঙ্গে থাকবেন টুর্নামেন্টের শেষ ম্যাচ পর্যন্ত।

জানা গেছে, বিভিন্ন টি-টোয়েন্টি টুর্নামেন্টে এখন পর্যন্ত ১৫৪ ম্যাচ খেলেছেন আমলা। যেখানে ১২৬ স্ট্রাইকরেটে ৪২৮৪ রান করেছেন তিনি। এর মধ্যে ২৭টি হাফসেঞ্চুরি ও ২টি সেঞ্চুরি হাকিয়েছেন তিনি।

অন্যদিকে পাকিস্তানের জার্সি গায়ে খেলেছেন মাত্র ৪টি ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন আমের ইয়ামিন। তাই আন্তর্জাতিক অঙ্গনে বেশ অপরিচিত তিনি। এছাড়া ৭০টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে তার নামের পাশে। যেখানে ব্যাট হাতে ৬২৭ রান করেছেন তিনি। আর বল হাতে নিয়েছেন ৫৪টি উইকেট।

খুলনা টাইগার্স স্কোয়াড
মুশফিকুর রহিম (অধিনায়ক), শফিউল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, আমিনুল ইসলাম বিপ্লব, শামসুর রহমান শুভ, মোহাম্মদ সাইফ হাসান, মেহেদী হাসান মিরাজ, শহিদুল ইসলাম, আলিস আল ইসলাম, তানভির ইসলাম, রাইলি রুশো, রবি ফ্রাইলিঙ্ক, মোহাম্মদ আমির, নাজিবউল্লাহ জাদরান, রহমানউল্লাহ গুরবাজ, হাশিম আমলা ও আমের ইয়ামিন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন