বিডিআর বিদ্রোহে আওয়ামী লীগ সরকার জড়িত, দাবি বিএনপি নেতা এ্যানির

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি, ২০২৩ ৭:২৭ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা: বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, ২০০৯ সালের ২৫ ফেব্রুয়ারির এদিনে পিলখানায় ষড়যন্ত্রমূলক বিডিআর বিদ্রোহে ৫৭ জন সেনাবাহিনীর কর্মকর্তা শহীদ হয়েছিলেন। চক্রান্তমূলক সেই বিদ্রোহে বর্তমান অবৈধ আওয়ামী লীগ সরকার জড়িত ছিল। আমরা তখন তদন্ত দাবি করেছিলাম। সেনাবাহিনীর মাধ্যমে একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছিল। কিন্তু তদন্ত প্রতিবেদনে কি এসেছে তা দেশের মানুষ জানতে পারেনি। এ সরকার সেই তদন্ত প্রতিবেদন থামিয়ে দিয়েছিল। সেই প্রতিবেদন জনতার সামনে আসলে আরও আগেই এ সরকারকে বিদায় নিতে হতো। আমরা সেই প্রতিবেদন প্রকাশের দাবি জানাচ্ছি।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে লক্ষ্মীপুরে খালেদা জিয়ার মুক্তিসহ ১০ দফা দাবিতে আয়োজিত কর্মসূচির শুরুতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা বিএনপির আয়োজনে শহীদ উদ্দিন চৌধুরীর লক্ষ্মীপুর গোডাউন রোড এলাকার বাসভবন সামনে থেকে এ কর্মসূচি শুরু হয়। জেলা শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দক্ষিণ তেমুহনী এলাকা হয়ে ফের একই স্থানে এসে কর্মসূচি সমাপ্ত করা হয়।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ ভোট চোর। দিনের ভোট রাতে করে তারা অবৈধভাবে ক্ষমতা দখল করে আছে। এদেশে আইনের শাসন নেই। বিচার বিভাগের স্বাধীনতা নেই। দেশে দ্রব্যমূল্য মানুষের ক্রয়ক্ষমতার বাইরে। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে ষড়যন্ত্রমূলকভাবে কারাবন্দি করো রাখা হয়েছে। আজ গণতন্ত্র নেই বলে দেশে এসব হচ্ছে। আওয়ামী লীগ গণতন্ত্রকে হত্যা করেছে।

জেলা বিএনপির যুগ্ম আহবায়ক এডভোকেট হাছিবুর রহমানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ভিপি হারুন অর রশিদ, বিএনপি নেতা হাফিজ উল্যা, নিজাম উদ্দিন ভূঁইয়া, হারুনুর রশিদ বেপারী, মাঈন উদ্দিন চৌধুরী রিয়াজ, মাহবুবুর রহমান লিটন, অধ্যাপক নিজাম উদ্দিন, মনিরুল ইসলাম হাওলাদার ও লক্ষ্মীপুর আইনজীবী সমিতির সভাপতি আহাম্মদ ফেরদৌস মানিক প্রমুখ। এতে বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন