বঙ্গবাজারে আগুনে ক্ষতিগ্রস্ত ৫ শতাধিক ব্যবসায়ীর পাশে লক্ষ্মীপুরের আ.লীগ নেতা মিজান

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৬ এপ্রিল, ২০২৩ ১২:৩৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: ঢাকার বঙ্গবাজারে আগুনে ক্ষতিগ্রস্ত ৫ শতাধিক ব্যবসায়ীর পাশে দাঁড়িছেন লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সামছুল হক মিজান। ব্যবসায়ীদেরকে তিনি ২০ লাখ টাকা দিয়েছেন।

শনিবার (১৫ এপ্রিল) বিকেলে মিজান বিষয়টি নিশ্চিত করেছেন। এরআগে শুক্রবার (১৪ এপ্রিল) বঙ্গবাজারে উপস্থিত হয়ে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদেরকে এ টাকা দিয়ে সহযোগীতা করা হয়। সহায়তা পাওয়া ব্যবসায়ীরা রামগঞ্জ উপজেলার বাসিন্দা।

মিজান রামগঞ্জ উপজেলার ইছাপুর ইউনিয়নের রাঘবপুর পাঁচকড়ী গ্রামের পাটওয়ারী বাড়ির আলকাস মিয়ার ছেলে। তিনি সংযুক্ত আরব আমিরাতের বাংলাদেশ সমিতির সাংগঠনিক সম্পাদক। সংযুক্ত আরব আমিরাত যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবেও তিনি দায়িত্ব পালন করেছেন।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী আনোয়ার হোসেন, কামাল হোসেন ও আরিফ হোসেন জানিয়েছেন, আগুনে তারা নিঃস্ব হয়ে গেছেন। আবার ঘুরে দাঁড়ানো সম্ভব হবে কি না তা অনিশ্চিত। তবে চেষ্টা করে যাবেন ফের যেন ব্যবসাতে সাফল্যের মুখ দেখতে পারেন। তাদের এ দুঃখের সময় অনেকেই পাশে এসে দাঁড়িয়েছেন। তবে নিজ এলাকার মানুষজন বিপদে সঙ্গী হলে হতাশার মাঝে শক্তি পাওয়া যায়। আওয়ামী লীগ নেতা মিজান সেই কাজটিই করেছেন।

আওয়ামী লীগ নেতা শামছুল হক মিজান জানান, আগুনে পুড়ে বঙ্গবাজারের বিপুল সংখ্যক ব্যবসায়ী ক্ষতিগ্রস্ত হয়েছে। এরমধ্যে রামগঞ্জের ৫ শতাধিক ব্যবসায়ী রয়েছে। তাদেরকে শনাক্ত করা হয়েছে । এরপর তাদের সঙ্গে কথা বলা হয়েছে। পরে তাদের প্রত্যেককে কিছু টাকা সহযোগীতা করেছেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন