ফুলপুরে ভ্রাম্যমান আদালতের অভিযান, জরিমানা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৪ মে, ২০২০ ১১:১৭ অপরাহ্ণ

ফুলপুর(ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ফুলপুর উপজেলা সদরে আমুয়াকান্দা পয়ারী রোড ও বাসষ্ট্যান্ডে  বৃহস্পতিবার (১৪ মে) দুপুরে অভিযান চালিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪৩ ধারায় ৩ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তৃপ্তি কণা মন্ডল এ জরিমানা করে তা আদায় করেন।

ফুলপুর বাসষ্ট্যান্ডে অপরিপক্ষ, ক্ষতিকর ও খাবার অনুপযোগি আম বিক্রির অপরাধে আতিকের আমের দোকানকে ৫০০০ টাকা, সুজনের আমের দোকানকে ৪০০০ টাকা ও আমুয়াকান্দা পয়ারী রোডে মুনমুন মিস্টান্ন ভান্ডারকে অপরিচ্ছন্ন ও নোংড়া পরিবেশের জন্য ৫০০০ টাকা জরিমানা করা হয়।ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ধারায় এই জরিমানা করা হয় এবং সাথে সাথে তা আদায় করা হয়।

এসময় সহযোগিতা করেন উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর মঞ্জুরুল হক, ফুলপুর থানার এসআই অটল বিশ্বাস, সাংবাদিক মোঃ খলিলুর রহমান, এসআইটি শামছুল হকসহ পুলিশ ফোর্স।

এসময় এ প্রতিনিধিকে উপস্থিত কয়েকজন পথচারী বলেন, রমজান মাসে ফুলপুরে পচাঁ ও নিম্নমানের খেজুর বিক্রি হচ্ছে। অবাধে প্রকাশ্যে পচাঁ ও নিম্নমানের খেজুর বিক্রি হলেও এসব অসাদু ব্যবসায়ীদের বিরুদ্ধে রহস্যজনক কারণে কোন ব্যাবস্থা নেয়া হচ্ছে না। তাই তারা বীরদর্পে অবৈধ আয়ের জন্য এসব করছেন। খেজুরের দোকান ও গুডাউনে ভ্রাম্যমান আদালতের অভিযান দাবী করেছেন স্থানীয় কয়েকজন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন